এমন নিরাপত্তার কারণ জানালেন স্বরাষ্ট্রমন্ত্রী

জঙ্গি হামলার কোনো হুমকি না থাকলেও সতর্কতামূলকভাবে রাজধানীর গুলশানসহ বিভিন্ন স্থানে নিরাপত্তা জোরদার করা হয়েছে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। রোববার (২৪ মার্চ) সন্ধ্যায় টেলিফোনে সময় সংবাদকে একথা বলেন তিনি।

জঙ্গি হামলার হুমকির বিষয়টি কাল্পনিক। এসবের কোনো সঠিক তথ্য নেই। তবে নিউজিল্যান্ডে যে ঘটনা ঘটছে , ঢাকাও হতে পারে এমন শঙ্কা থেকেই টহল জোরদার সতর্কতামূলক ব্যবস্থা নেয়া হয়েছে।

এদিকে, নিউজিল্যান্ডের ঘটনার পর বাংলাদেশে বাড়তি সতর্কতা হিসেবে রাজধানীতে নিরাপত্তা জোরদার করা হয়েছে বলে সন্ধ্যায় জানিয়েছেন গুলশান থানার ওসি আবু বকর সিদ্দিক।

তিনি বলেন, ‘এক সপ্তাহ ধরে বিশ্বের বিভিন্ন দেশে হামলা হচ্ছে। আর একদিন পরে আমাদের স্বাধীনতা দিবস। যার জন্য আমরা নিরাপত্তা জোরদার করেছি। যাতে কোনো ধরনের হামলার ঘটনা ওই এলাকায় না ঘটে।’

এই মুহূর্তে পুলিশের কাছে কোনো হামলার হুমকি নেই বলেও জানান তিনি।

বিকেল থেকে গুলশান ও বনানী এলাকায় সড়ক বন্ধ করে নিরাপত্তা চৌকি বসিয়ে তল্লাশি করতে দেখা যায় আইনশৃঙ্খলা রক্ষা বাহিনীকে।

পুলিশের বরাত দিয়ে গুলশান এলাকার বিভিন্ন নামী ক্লাব ও রেস্টুরেন্টের পক্ষ থেকে সদস্যদের কাছে পাঠানো ক্ষুদে বার্তায় সন্ত্রাসী হামলার আশঙ্কার কথা জানানো হয়। এছাড়া বিদেশি দাতাপ্রতিষ্ঠানের পক্ষ থেকেও ক্ষুদে বার্তায় সন্ত্রাসী হামলার শঙ্কায় কর্মীদের সতর্ক থাকার পরামর্শ দেয়া হয়।

বিকেল থেকেই আইনশৃঙ্খলা রক্ষা বাহিনীর বিভিন্ন সংস্থার প্রতিনিধিদের টহল দিতে দেখা যাচ্ছে গুলশান, বনানী ও ধানমন্ডি এলাকায়। এসব এলাকার সরকারি, বেসরকারি ও বাণিজ্যিক স্থাপনার কর্মকর্তা, কর্মচারীদের সরিয়ে নেয়া হচ্ছে বলেও দাবি করছেন স্থানীয়রা।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর