গুলশান, বনানী ও ধানমন্ডিতে রেড অ্যালার্ট জারি!

২৬ শে মার্চ সামনে রেখে সন্ত্রাসী হামলার আশঙ্কায় রাজধানীর বিভিন্ন এলাকায় নিরাপত্তা জোরদার করা হয়েছে। রোববার (২৪ মার্চ) বিকেল থেকে গুলশান ও বনানী এলাকায় সড়ক বন্ধ করে নিরাপত্তা চৌকি বসিয়ে তল্লাশি করতে দেখা যায় আইনশৃঙ্খলা রক্ষা বাহিনীকে।

পুলিশের বরাত দিয়ে গুলশান এলাকার বিভিন্ন নামী ক্লাব ও রেস্টুরেন্টের পক্ষ থেকে সদস্যদের কাছে পাঠানো ক্ষুদে বার্তায় সন্ত্রাসী হামলার আশঙ্কার কথা জানানো হয়। এছাড়া বিদেশি দাতাপ্রতিষ্ঠানের পক্ষ থেকেও ক্ষুদে বার্তায় সন্ত্রাসী হামলার শঙ্কায় কর্মীদের সতর্ক থাকার পরামর্শ দেয়া হয়।

বিকেল থেকেই আইনশৃঙ্খলা রক্ষাবাহিনীর বিভিন্ন সংস্থার প্রতিনিধিদের টহল দিতে দেখা যাচ্ছে গুলশান, বনানী ও ধানমন্ডি এলাকায়। এসব এলাকার সরকারি, বেসরকারি ও বাণিজ্যিক স্থাপনার কর্মকর্তা, কর্মচারীদের সরিয়ে নেয়া হচ্ছে বলেও দাবি করছেন স্থানীয়রা।

ডিএমপির মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগের উপ-কমিশনার (ডিসি) মাসুদুর রহমান জানান, পহেলা বৈশাখ ও ২৬ মার্চসহ প্রতি জাতীয় দিবসে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়। সে অনুযায়ী ২৬ মার্চ উপলক্ষে ডিপ্লোম্যাটিক এলাকাসহ ঢাকা শহরের নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে।

কূটনৈতিক নিরাপত্তা বিভাগের উপ-কমিশনার (ডিসি) হায়াতুল ইসলাম জানিয়েছেন, ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছ থেকে নির্দেশনার ভিত্তিতে নিরাপত্তা জোরদার করা হয়েছে।

তিনি বলেন, আমরা এমনিতেই কূটনৈতিক জোনে হাই অ্যালার্ট রাখি। যেহেতু নির্দেশনা পেয়েছি তাই নিরাপত্তা জোরদার করেছি। তবে কোনো প্রকার হুমকি নেই বলেও জানান পুলিশের ঊর্ধ্বতন এ কর্মকর্তা।

গুলশান থানার অফিসার ইনচার্জ (ওসি) আবু বকর সিদ্দিক বলেন, ২৬ মার্চ উপলক্ষে কূটনৈতিক পাড়ায় নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। তবে হাল আমলে বিশ্বে সহিংসতার বেশ কয়েকটি ঘটনায় এখানে এবার বাড়তি সতর্কতা থাকছে। গুলশান ক্লাবেও নিরাপত্তা বাড়ানো হয়েছে।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর