শিক্ষার্থীদের আন্দোলনে একাত্মতা ঘোষণা সাবেক অর্থমন্ত্রীর

মৌলভীবাজারে বাস থেকে ফেলে দিয়ে পিষ্ট করে সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ওয়াসিমকে হত্যার প্রতিবাদে বিক্ষোভ করেছেন তার সহপাঠীরা।

রোববার (২৪ মার্চ) দুপুরে ঢাকা-সিলেট মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেন তারা। এ সময় ৫ দফা দাবি আদায়ে ক্লাস-পরীক্ষা বর্জনের ঘোষণা দেন শিক্ষার্থীরা।

দাবি আদায় না হওয়া পর্যন্ত ক্লাসে ফিরে না যাওয়ারও ঘোষণা দিয়েছেন তারা। শিক্ষার্থীদের আন্দোলনের সঙ্গে একাত্মতা ঘোষণা করেছেন সাবেক অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত।

সহপাঠীকে হারানোর প্রতিবাদে সিলেটে রোববার (২৪ মার্চ) সকালে বিশ্ববিদ্যালয় প্রাঙ্গণ থেকে মিছিল বের করেন সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা। মিছিলটি নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে চৌহাট্টা পয়েন্টে গিয়ে শেষ হয়। সেখানে রাস্তা অবরোধ করে বিক্ষোভ করেন তারা। এসময় ঘাতক বাসের রুট পারমিট বাতিল করে অভিযুক্তদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানানো হয়।

শিক্ষার্থী একজন বলেন, ‘আমরা এভাবে মারা যেতে চাই না। আমাদের ওয়াসিম এভাবে মারা গেছে, আমরা চাই না আর কোনো ওয়াসিম এভাবে রাস্তায় প্রাণ হারাক।

সহপাঠী একজন বলেন, যতক্ষণ না ঘাতক বাস চালকের ফাঁসি হবে, ততক্ষণ আমরা আন্দোলন করেই যাব।

এসময় সাবেক অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত বলেন, ‘ইটস অ্যা মার্ডার। ইটস অ্যা ক্লিন মার্ডার। এখন শাস্তি কি হবে তা কোর্টকে ঠিক করতে হবে।’

এদিকে, তাদের অন্দোলনের পরিপ্রেক্ষিতে স্থগিত করা হয়েছে বিশ্ববিদ্যালয়টির সব ক্লাস ও পরীক্ষা।

সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় উপাচার্য ড. মো. মতিউর রহমান বলেন, আজকে অনেকেরই ক্লাস ও পরীক্ষা ছিল। আন্দোলনের কারণে আমরা ক্লাস ও পরীক্ষা স্থগিত করেছি।

শিক্ষার্থীদের শান্তিপূর্ণ আন্দোলনে সার্বিক নিরাপত্তা নিশ্চিত করা হয়েছে বলে জানিয়েছেন পুলিশের কর্মকর্তা।

এসএমপি উপকমিশনার মোহাম্মদ আজবাহার আলী শেখ বলেন, ছাত্রদের এই আন্দোলনে আমরা সহানুবর্তিতা জানাই। তারা শান্তিপূর্ণভাবে আন্দোলন করছে তাই আমাদের কোনো বাধা নেই।

এঘটনায় আটক করা চালক জুয়েল মিয়া এবং হেলপারকে মৌলভীবাজার সদর থানায় পাঠানো হয়েছে।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর