সেনাবাহিনির হাতে পরিবহন সেক্টর তুলে দিন: সিকৃবি শিক্ষার্থী

বায়োটেকনোলজি ও জেনেটিক্স ইঞ্জিনিয়ারিং অনুষদের ৪র্থ বর্ষের মেধাবী ছাত্র ঘোরী মো: ওয়াসিমের অকাল মৃত্যুতে সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ে আজ শোক পালন করা হয়েছে। মেধাবী শিক্ষার্থীর আকর্ষিক মৃত্যুতে রবিবার সিকৃবিতে ক্লাস, পরীক্ষা অনুষ্ঠিত স্থগিত করা হয়েছে।

এছাড়াও পূর্বনির্ধারিত বিশ্ববিদ্যালয়ের অ্যাকাডেমিক কাউন্সিলের সভাও স্থগিত করা হয়।

রবিবার দুপুরে ওয়াসিম আফনান স্মরণে শোক সভা, মানববন্ধন ও আত্মার মাগফেরাত করে দোয়ার আয়োজন করা হয়েছে । শোক সভায় বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর ড. মোহাম্মদ নূর হোসেন মিঞা-র সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক প্রফেসর ড. জীতেন্দ্র নাথ অধিকারীর সঞ্চালনায় বক্তব্য রাখেন সিকৃবি উপাচার্য প্রফেসর ড. মো: মতিয়ার রহমান হাওলাদার, ডিন কাউন্সিলের আহবায়ক প্রফেসর ড. মো: আবুল কাশেম, বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মো: বদরুল ইসলাম শোয়েব, ছাত্র পরামর্শ ও নির্দেশনা পরিচালক প্রফেসর ড. সৈয়দ সায়েম উদ্দিন আহম্মদ, গণতান্ত্রিক শিক্ষক পরিষদের সভাপতি প্রফেসর ড. মিটু চৌধুরী প্রমুখ।

মানববন্ধন পরবর্তী বক্তব্যে রাস্তায় মৃত্যুর মিছিল রোধে সংশ্লিষ্ট সকলের আশু হস্তক্ষেপ কামনা করেন বক্তারা। এরপরই ওয়াসিমের জন্য বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রিয় মসজিদে দোয়ার আয়োজন করা হয়।

এদিকে ওয়াসিম হত্যার প্রতিবাদে সিলেট নগরীর চৌহট্টা পয়েন্টে অবস্থান নেয় সিকৃবির শিক্ষার্থীরা। সেখানে মূহুর্মূহু শ্লোগানে তারা নিরাপদ সড়কের দাবিতে মিছিল করে। পরে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় সহ সিলেটের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান থেকে চৌহাট্টা পয়েন্টে শিক্ষার্থীরা যুক্ত হয়।

আন্দোলনরত শিক্ষার্থীরা বলেন, যোগাযোগ ব্যাবস্থার এই চরম বিশৃঙখল সময়ে এই সেক্টরটিতে স্বস্তি ফেরাতে সেনাবাহিনির হাতে পরিবহন সেক্টর তুলে দিন।

৩ দিনের আল্টিমেটাম দিয়ে ওয়াসিম হত্যার বিচারের জন্য অবস্থান ও বিক্ষোভ সমাবেশ স্থগিত করা হয়েছে। পরবর্তী নির্দেশনা রাতে জানানো হবে বলে জানিয়েছেন অন্দোলনরত এক শিক্ষার্থী।

উল্লেখ্য, ২৩ মার্চ শনিবার বিকাল পাঁচটায় নিজ এলাকায় বন্ধুদের সঙ্গে বিয়ে বাড়ি থেকে ফেরার পথে হেলপারের ধাক্কায় বাস থেকে পড়ে চাকার নিচে প্রাণ হারান সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের (সিকৃবি) শিক্ষার্থী ঘোরী মো. ওয়াসিম।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর