ওয়াসিম হত্যার বিচারে সিকৃবি শিক্ষার্থীদের রাজপথে অবস্থান

সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের (সিকৃবি) শিক্ষার্থী মো. ওয়াসিমের হত্যার বিচার চেয়ে সিলেটের রাজপথে অবস্থান নিয়েছে শিক্ষার্থীরা। সিকৃবি সহ সিলেটের অন্যান্য শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা রবিবার (২৮ মার্চ) সকাল ১১ টায় সিলেট নগরীর চৌহাট্টা পয়েন্ট যাত্রা শুরু করেন।

আন্দোলনরত শিক্ষার্থীরা জানিয়েছেন, পরিকল্পিতভাবে ওয়াসিমকে হত্যা করা হয়েছে। আমরা ভাই হত্যার বিচার চাই।

আরেকজন প্রতিবাদী কন্ঠে জানান, হত্যার বিচার, উদার পরিবহনের রুট পারমিট বাতিল, অদক্ষ চালক ও হেলপারদের আইনের আওতায় আনা এবং সড়কে জীবনের নিরাপত্তা নিশ্চিত করার দাবিতে আমাদের এই আন্দোলন চলছে।

যৌক্তিক এই আন্দোলনে একাত্বতা প্রকাশ করেছেন সিলেটের পুলিশ প্রসাশন সহ রাজনৈতিক নেতা-কর্মীরা।

এসময় সিকৃবি প্রক্টর মৃত্যুঞ্জয় কুন্ড বলেন, ‘আমাদের শিক্ষার্থীরা শান্তিপূর্ণভাবে আন্দোলন করে যাবে। চৌহাট্টা পয়েন্টে আমরা বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল বডি থাকবো।
সিলেট নগরীতে নিরাপদ সড়ক আন্দোলনে সিকৃবির সঙ্গে যোগ দিয়েছে সিলেটের বিভিন্ন বিশ্ববিদ্যালয়, স্কুল ও কলেজের শিক্ষার্থীরা। আন্দোলনের কারণে সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ে ক্লাস,পরীক্ষাসহ সব একাডেমিক কার্যক্রম বন্ধ আছে।

উল্লেখ্য, শনিবার (২৩ মার্চ) বিকেল ৫ টায় হবিগঞ্জের শেরপুর বিশ্বরোডে উদার পরিবহনের একটি বাসের হেলপারের ধাক্কায় পড়ে গিয়ে চাকায় পৃষ্ট হয়ে প্রাণ হারান সিকৃবি চতুর্থ বর্ষের শিক্ষার্থী ওয়াসিম। তিনি বায়োটেকনোলজি ও জেনেটিক্স ইঞ্জিনিয়ারিং ফ্যাকাল্টির চতুর্থ বর্ষের শিক্ষার্থী ছিলেন।
এ ঘটনায় দোষী চালক ও হেলপারকে রাতেই আটক করেছে পুলিশ।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর