২০, নভেম্বর, ২০১৮, মঙ্গলবার | | ১১ রবিউল আউয়াল ১৪৪০

মওদুদের বাড়ি থেকে বিএনপির ৮ নেতাকর্মী আটক

আপডেট: আগস্ট ২০, ২০১৮

মওদুদের বাড়ি থেকে বিএনপির ৮ নেতাকর্মী আটক

নোয়াখালীতে বিএনপির স্থায়ী কমিটির সদস্য মওদুদ আহমদের বাড়িতে তার সঙ্গে দেখা করতে যাওয়া দলের আট নেতাকর্মীকে আটক করেছে পুলিশ। তারা এখন কারাগারে আছেন।

আটকরা হলেন, কবিরহাট উপজেলার বিএনপি নেতা আবদুল লতিফ মাস্টার, হাফিজ উল্লাহ, কামরুল ইসলাম, শাকিল, জাহাঙ্গীর আলম, ধনু মিয়া ও ওলি উল্যাহ এবং আরও এক জন।

রবিবার দুপুরে নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলার সিরাজপুর ইউনিয়নে মানিকপুর গ্রামে তার নিজ বাসভবনে সংবাদ সম্মেলনে এ কথা জানান বিএনপি নেতা। পরে কোম্পানীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আসাদুজ্জামান বিষয়টি নিশ্চিত করে জানান, আটক আটজনকে কারাগারে পাঠানো হয়েছে। তবে তাদের বিরুদ্ধে কী অভিযোগ, তা তাৎক্ষণিকভাবে জানানো হয়নি।

গত ঈদুল ফিতরের আগেও মওদুদ আহমদ অভিযোগ করেন, গ্রামের বাড়িতে তাকে অবরুদ্ধ করে রাখা হয়েছে। ঈদুল আযহার আগেও একই অভিযোগ করেন তিনি।

আগামী জাতীয় নির্বাচনে বিএনপি আসলে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের সঙ্গে ভোটের লড়াইয়ে নামবেন মওদুদ আহমদ। আর কাদের তার সম্ভাব্য প্রতিদ্বন্দ্বীর এই অভিযোগ অস্বীকার করে বলেছেন, বিএনপি নেতা গুরুত্ব বাড়াতে নাটক করছেন। তাকে কেউ অবরুদ্ধ করেনি।

তবে মওদুদের অভিযোগ, তার সঙ্গে কাউকে দেখা করতে আসলেই হয়রানি করা হচ্ছে। আর দুপুরে বাড়ি থেকে ফেরার পথে আট জনের গতিরোধ করে আটক করে নিয়ে যায় পুলিশ।

বিএনপি নেতা মওদুদ বলেন, ‘বর্তমানে নুন্যতম কোনো গণতান্ত্রিক চর্চা নেই, গণতান্ত্রিক পরিবেশও নেই। গণতান্ত্রিক অধিকারও নেই কারও। …এটা স্বৈরাচারী, ফ্যাসিবাদি আচরণ ছাড়া আর কিছুই না।’