নকল কসমেটিকসের ব্যবসায় ভ্রাম্যমান আদালতের অভিযান, জরিমানা

নোয়াখালীর ৮ কসমেটিকস ব্যবসা প্রতিষ্ঠানকে ৮৯ হাজার টাকা জরিমানা ও আড়াই লক্ষ টাকার নকল কসমেটিকস জব্দ করেছে ভ্রাম্যমান আদালত । জেলা শহরের নোয়াখালী সুপার মার্কেট, টাউন হল ও মাইজদী বাজারের বিসমিল্লাহ টাওয়ারের কসমেটিকস দোকানগুলোতে অভিযানে চালিয়ে ৮টি কসমেটিকস ব্যবসায় প্রতিষ্ঠানকে ৮৯হাজার টাকা জরিমানা ও আড়াই লক্ষ টাকার নকল কসমেটিকস জব্দ করা হয়েছে। আদালত পরিচালনা করেন মো: জেলা নির্বাহী এক্সিকিউটিভ ম্যাজিস্টেট রোকনুজ্জামান খান।

এ সময় ভ্রাম্যমাণ আদালত পরিচালনায় সহযোগিতা করেন, দেবানন্দ সিনহা সহকারী পরিচালক, জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, নোয়াখালী ও আইন শৃঙ্খলা রক্ষায় সহযোগিতা করেন সুধারাম মডেল থানা পুলিশ।

গোপন সংবাদের ভিত্তিতে বুধবার (১৭ জুলাই) নোয়াখালী জেলা শহরের টাউন হল এলাকায় তানহা বিউটি কসমেটিকস এ অভিযান চালানো হয়। এসময় আমদানীকারকের স্টিকারবিহীন বিপুল পরিমান নকল কসমেটিকস জব্দ করা হয় ও তানহা বিউটি কসমেটিকসের মালিক মো: তানভীর (৩০)কে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৩৭ ধারায় ৪০হাজার টাকা জরিমানা করা হয়। এরপর মাইজদী বাজার এলাকায় বিসমিল্লাহ টাওয়ারের কাজল সাজ কসমেটিকসে অভিযান চালিয়ে আমদানীকারকের স্টীকারবিহীন বিপুল পরিমান নকল পণ্য জব্দ করা হয় ও কাজল সাজ কসমেটিকসের মালিক মো: সোলেমান (২৩) কে ভোক্তা সংরক্ষণ আইনের ৩৭ ও ৫২ ধারায় ৪০হাজার টাকা জরিমানা করা হয়।

নোয়াখালী সুপার মার্কেটের চতুর্থ তলায় কসমেটিকসের দোকানগুলোতে অভিযান চালিয়ে দিল্লী কসমেটিকস, রোজ কসমেটিকস, ড্রীম কসমেটিকস, স্মার্ট কসমেটিকস, আপডেইট কসমেটিকস ও লামিয়া কসমেটিকস সহ ৬টি কসমেটিকসকে ৯হাজার টাকা জরিমানা ও বিপুল পরিমান স্টীকারবিহীন নকল পণ্য জব্দ করা হয়।

আজকের অভিযানে সর্বমোট ৮টি কসমেটিকস ব্যবসায়ীয় প্রতিষ্ঠানকে ৮৯হাজার টাকা জরিমানা ও আড়াই লক্ষ টাকার আমদানীকারকের স্টীকারবিহীন নকল পণ্য জব্দ করা হয়েছে।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর