ভবন ধস: এখনও খোঁজ মিলছে না বাবা-ছেলের

রাজধানীর পুরান ঢাকার পাটুয়াটুলীতে জরাজীর্ণ একটি ভবন ধসে পড়ার ঘটনা ঘটেছে। স্থানীয়রা জানিয়েছেন, ঘটনার পরপরই ওই ভবনের দুইজন বাসিন্দা বাবা-ছেলের কোনো খোঁজ পাওয়া যাচ্ছে না। তারা ধসস্তূপের নিচে চাপা পড়তে পারেন বলে এলাকাবাসীর ধারণা।

এলাকাবাসীর এমন ধারণার পরিপ্রেক্ষিতে সেখানে ফায়ার সার্ভিসের ছয়টি ইউনিটের অন্তত অর্ধশতাধিক কর্মী উদ্ধার অভিযান চালাচ্ছে।

আজ (১৭ জুলাই) দুপুরে ভবনটি ধসে পড়ার খবর পেয়ে ফায়ার সার্ভিসের একটি ইউনিট ঘটনাস্থলে যায়। পরে দুজন নিখোঁজের ঘটনায় তাদেরকে উদ্ধার করতে ফায়ার সার্ভিসের ৬টি ইউনিটের অর্ধশতাধিক উদ্ধারকর্মী কাজ করছেন বলে জানিয়েছেন ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের উপ-পরিচালক দেবাশীষ বর্ধন।

দেবাশীষ বর্ধন জানান, ঘটনাস্থলে গিয়ে কর্মীরা স্থানীয়দের কাছ থেকে শুনতে পান, ভবনটির স্তুপের ভেতর বাবা জাহিদুল ব্যাপারী (৬০) ও ছেলে শফিকুল ব্যাপারী (১৭) আটকা পড়তে পারেন। কারণ ভবন ধসে পড়ার পর থেকে তাদের কোনো খোঁজ পাওয়া যাচ্ছে না। তারা সদরঘাটে ফলের ব্যবসা করত। গ্রামের বাড়ি মাদারীপুর রাজৈর থানা এলাকায়।

ফায়ার সার্ভিসের ওই কর্মকর্তা বলেন, ‘ভবনটি খুবই ঝুঁকিপূর্ণ। এর নিচতলায় ফলের গোডাউন এবং উপরের তলায় আবাসিক রুম। ভবনটির যে অংশ ধসে পড়েছে সেটি ছিল নিখোঁজ বাবা-ছেলের রুম। চুন-সুরকি দিয়ে ভবনটি নির্মাণ করা হয়েছিল। আমরা সাবধানে উদ্ধার অভিযান চালাচ্ছি। বাবা-ছেলের সন্ধান না পাওয়া পর্যন্ত অভিযান চলবে।’

ওই দুইজন ভবনটির নিচে চাপা পড়েছে কি না নিশ্চিত নয় জানিয়ে দেবাশীষ বর্ধন বলেন, ‘তাদের নিকটাত্মীয় ও এলাকাবাসী বিষয়টি দাবি করেছেন। তাই আমরা তাদের উদ্ধারে চেষ্টা চালিয়ে যাচ্ছি।’

বার্তাবাজার/এসআর

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর