শাহনাজ রহমতুল্লাহ’র প্রয়াণে তারকাদের আর্তনাদ

হৃদরোগে আক্রান্ত হয়ে রোববার রাত ১টার দিকে রাজধানীর বারিধারায় নিজ বাসভবনে মৃত্যুবরণ করেন কিংবদন্তী কণ্ঠশিল্পী শাহনাজ রহমতুল্লাহ। ১৯৬৪ সালে আনুষ্ঠানিকভাবে রেডিও ও চলচ্চিত্রে গান গাইতে শুরু করেন সদ্যপ্র‍য়াত এ সঙ্গীতশিল্পী। ২০১৪ সালে পঞ্চাশ বছর পূর্তি হয় তার ক্যারিয়ারের।

দীর্ঘদিনের ক্যারিয়ারে তিনি গেয়েছেন অসংখ্য কালজয়ী গান। অর্জন করেছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কার, বাচসাস পুরস্কার। রাষ্ট্র তাকে সম্মানিত করেছে একুশে পদকেও। শাহনাজ রহমতুল্লাহর প্রয়াণে শোক জানিয়েছেন সঙ্গীতাঙ্গনের অন্যান্য তারকারাও।

গাজী মাজহারুল আনোয়ার:
বিশ্বের প্রতিটি দেশের ব্র্যান্ড অ্যাম্বাসেডর থাকে। আপনি যদি খুঁজে দেখেন, তাহলে পাবেন! শাহনাজ রহমতুল্লাহ বাংলাদেশের তেমনই একজন। বাংলাদেশের নাম তিনি উজ্জ্বল করেছেন গানের মাধ্যমে! তার এই হঠাৎ চলে যাওয়া খুব বেদনার।

সৈয়দ আবদুল হাদী:
শাহনাজ রহমতুল্লাহ অভিমান বুকে নিয়ে চলে গেলেন! কেন করেছিলেন, তা আমি বলবো না। এখন তা বলার সময়ও নয়। তবে ধীরে ধীরে তার মতো কিংবদন্তি শিল্পীদের চলে যাওয়ার যে ক্ষতি, তা আর পূরণ হচ্ছে না। হবেও না।

সামিনা চৌধুরী:
আমি আর ফাহমিদা আপা যখন একেবারে ছোট, তখন তার গান গাইতে গাইতে আমাদের বেড়ে ওঠা। সেই ছোটবেলায় যে আদর তিনি আমাদের করতেন, তা বড়বেলাতেও পেয়েছি! শুধু গায়িকা নন, তিনি আমার আদর্শ ছিলেন, অভিভাবক ছিলেন। তিনি সব সময় বলতেন, ‘তুই গান গেয়ে যাবি। থামবি না। আমার সব গান তুই গাইবি!’ এই যে ছায়া, তা মাথার ওপর থেকে সরে গেল!

কুমার বিশ্বজিৎ:
চলে যেতে হয়, এটাই স্বাভাবিক। তবে এভাবে হঠাৎ চলে যাওয়াটা খুবই বেদনার। শাহনাজ রহমতুল্লাহ আমাদের মাথার ওপর ছাতার মতো ছিলেন। সেই ছাতাটা সরে গেল। মাথার ওপর থেকে ছাতাটা সরে গেলে কেমন লাগে সেটা যার যায় সেই বোঝে। এই কষ্টটা বোঝাতে পারবো না।

কনক চাঁপা:
তিনি এভাবে হুট করে চলে যাবেন, সত্যিই ভাবিনি। এটা আমার জন্য বিশাল একটা ধাক্কা। এটা তো সত্যি আমরা যারা গান শিখেছি এবং এখনও গান করার চেষ্টা করছি তারা এই মানুষটাকে সরাসরি ফলো করেছি। তিনি ছিলেন আমাদের মায়ের মতো। তিনি ছিলেন আমাদের গার্জেনের মতো। আজ সেই মানুষটা হুট করে চলে গেলেন। নিজেকে বড় একা আর অসহায় লাগছে।

শহীদুল্লাহ ফরায়েজী:
অনেক শিল্পীর কিছু গান ফ্লপ হয়। কিন্তু শাহনাজ রহমতুল্লাহর ক্যারিয়ারে এটা নেই। দেশের গান, সিনেমার গান, আধুনিক গান- সবখানেই শাহনাজ রহমতুল্লাহ ছিলেন সফল।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর