২০, নভেম্বর, ২০১৮, মঙ্গলবার | | ১১ রবিউল আউয়াল ১৪৪০

পগবার আশা ছাড়ছে না বার্সেলোনা

আপডেট: আগস্ট ২০, ২০১৮

পগবার আশা ছাড়ছে না বার্সেলোনা

পল পগবার বিষয়ে বার্সেলোনাকে দ্বিতীয় বারের মতো ‘না’ শুনিয়ে দিয়েছে ম্যানচেস্টার ইউনাইটেড। ইংলিশ ক্লাবটি স্পষ্ট জানিয়ে দিয়েছে কোচ হোসে মরিনহোর সঙ্গে যতই তিক্ততা থাকুক, পগবাকে তারা বিক্রি করবে না। বলে দিয়েছে ‘পগবা বিক্রির জন্য নয়।’ কিন্তু বার্সেলোনার সেই না শুনতে বইয়েই গেছে! ইউনাইটেডের ‘দ্বিতীয় না’র পরও পগবার আশা ছাড়ছে না বার্সেলোনা। কাতালন ক্লাবটি বরং পণ করেছে, দলবদলের শেষ মুহূর্ত পর্যন্ত পগবাকে কেনার চেষ্টা করে যাবে তারা।

বাইরের কেউ নন। ম্যানচেস্টার ইউনাইটেডের ফরাসি মিডফিল্ডারকে কেনার জন্য ক্লাবের এই ধনুকভাঙা পণের কথা ব্যক্ত করলেন বার্সেলোনারই ক্রীড়া পরিচালক গুইলারমো আমর। পগবার আশা ছেড়ে দিয়েছেন কিনা, এই প্রশ্নের উত্তরে আমর স্পষ্ট করেই বলেছেন, ‘পগবা? আমরা জানি না শেষ পর্যন্ত কি ঘটবে। তবে আমরা শেষ পর্যন্ত চেষ্টা চালিয়ে যাব।’

গত দলবদল মৌসুম থেকে এ পর্যন্ত এক গাদা নতুন খেলোয়াড় কিনেছে বার্সেলোনা। নেলসন সেমেদো, উসমানে ডেম্বেলে, ফিলিপে কুতিনহো, আর্থার মেলো, ম্যালকম, ক্লেমেন্ত লেংলেত-এদের সবাইকে গত এক বছরে কিনেছে বার্সা। তারপরও বার্সেলোনার খেলোয়াড় ক্রয়ের ক্ষুধা মেটেনি। বরং আন্দ্রেস ইনিয়েস্তার যোগ্য বিকল্প হিসেবে তাদের শেষ টার্গেট একজন বিশ্বমানের মিডফিল্ডার।

আর এই লক্ষ্য পূরণে অধিনায়ক লিওনেল মেসির একমাত্র পছন্দ পল পগবাকে। মেসি ক্লাব কর্তাদের স্পষ্ট করেই জানিয়ে দেন, পগবাকে দলে চাই তার। অধিনায়কের চাওয়াকে গুরুত্ব দিয়ে বার্সেলোনাও ঝাপিয়ে পড়ে ইউনাইটেডের মিডফিল্ডারের উপর। ২৫ বছর বয়সী পগবার জন্য ইউনাইটেডের কাছে আনুষ্ঠানিক প্রস্তাবও পাঠিয়ে ছিল বার্সা। তাদের সেই প্রস্তাব সবিনয়ে ফিরিয়েও দেয় ইউনাইটেড। এরপর বেশ কিছুদিন গুঞ্জনটা চাপা পড়েই ছিল। কিন্তু গত সপ্তাহে আবার গুঞ্জনটা চাঙা হয়ে উঠে।

ইংল্যান্ড ও স্পেনের গণমাধ্যমে খবর ছড়ায়, যে করেই হোক বার্সেলোনায় যেতে মরিয়া পগবা। ফ্রান্সের বিশ্বকাপজয়ী মিডফিল্ডার বার্সেলোনাকে হৃদয়ে গেথে ফেলেছেন বলেই জানা যায়। এমনকি তার এজেন্ট বার্সেলোনার প্রস্তাব নাকি গ্রহণও করেছেন। এই গুঞ্জনের সূত্র ধরে পরে আরও অনেক রকম গুঞ্জনই উঠেছে। যার ইতি টানতে ইউনাইটেড দ্বিতীয় বারের মতো বলে দিয়েছে, পগবাকে কিছুতেই তারা বিক্রি করা হবে না।

কিন্তু ইউনাইটেডের এই অনড় অবস্থান বার্সেলোনার পগবা-আশা দমাতে পারেনি। তারা বরং শেষ পর্যন্ত লড়াই চালিয়ে যেতেই প্রস্তুত। এমন নয় যে, পগবাকে কিনতে না পারলে বার্সেলোনা ভালো করতে পারবে না। কাতালন ক্লাবটির বরং নতুন মৌসুমের শুরুটা হয়েছে স্বপ্নের মতো। শুরুতেই মৌসুমসূচক স্প্যানিশ সুপার কাপের শিরোপা জয়। শনিবার বার্সা লিগ অভিযানও শুরু করেছে আলাভেসের বিপক্ষে ৩-০ গোলেল জয় দিয়ে।

মেসিদের মাঠের পারফরম্যান্স স্পষ্ট বার্তাই দিচ্ছে, বার্সার বর্তমান দলটিই ইউরোপে রাজত্ব করতে যথেষ্ট। কিন্তু তারপরও পগবার আশা ছাড়তে পারছে না। পগবার মতো বিশ্বসেরা এক মিডফিল্ডার নিজেই যখন সবুজ সংকেত দিয়েছেন, বার্সা আশা ছাড়ে কি করে!