‘বাবা তুমি ছাড়া আমাকে দেখবে কে, কথা বলছ না কেন?’

হঠাৎ কান্নাজড়িত কণ্ঠে এক মেয়ে চিৎকার করে বলেছিলেন, ‘বাবা তুমি কথা বলছ না কেন? আমি তোমার মেয়ে জেবা। আমাকে দেখ, তুমি না দেখলে আমি এখান থেকে যাব না। তুমি ছাড়া আমাকে দেখবে কে?’

সোমবার (১৫ জুলাই) দুপুরে রাজধানীর বায়তুল মোকাররম জাতীয় মসজিদের উদ্দেশ্যে কাকরাইলে জাপার কেন্দ্রীয় কার্যালয় থেকে যখন জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের মরদেহ নিয়ে যাওয়া হচ্ছিল, তখন কান্নাজড়িত কণ্ঠে জেবা নামের একটি মেয়ে চিৎকার করে কথাগুলো বলছিলেন।

মেয়েটির সঙ্গে থাকা এক ব্যক্তি বলেন, তার নাম জেবা। এরশাদকে বাবা বলে ডাকতেন।

তার বাড়িঘর কোথায় জিজ্ঞেস করা হলে তিনি জানান, এরশাদের অবস্থা আশঙ্কা জনক এই খবর পেয়ে জেবা শুক্রবার বিদেশ থেকে আসেন। তার জামাই আসতে পারেননি।

তবে এই মেয়েকে কাকরাইলের অফিসে দলের নেতা-কর্মী কেউ চেনেন না। তারা বলেন, এই মেয়েকে তো চিনি না। তবে লন্ডনে এরশাদের পালিত কন্যা জেবিন রয়েছে। সে তো আর দেশে আসেনি।

এদিকে এরশাদের মরদেহ মঙ্গলবার (১৬ জুলাই) সকালে হেলিকপ্টারে করে রংপুরে নেওয়া হবে। সেখানে বাদ জোহর জানাজা নামাজ ও সর্বসাধারণের শ্রদ্ধা নিবেদনের পর আবার ঢাকায় এনে সেনা কবরস্থানে দাফন করা হবে।তবে এরশাদকে তার পল্লী নিবাসে দাফন দেয়ার জন্যও কবর খোড়া হয়েছে।এখন দেখার শেষ পর্যন্ত কি হয়।

গত রোববার (১৪ জুলাই) সকালে সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসাধীন অবস্থায় মারা যান সাবেক এই সেনা শাসক।

বার্তাবাজার/এএস

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর