সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হবিগঞ্জের শিক্ষিত গরু!

শিরোনাম দেখে হয়ত অনেকে নিজেরে মুখ চেপে হাসছেন।হাসারই কথা।কারণ ঘটনা যা ঘঠেছে তাতে হাসি ছাড়া অন্য কিছু নেই বললেই চলে।দেখা যায়, দেয়ালে লিখা একটি ব্রডব্যান্ড ইন্টারনেটের বিজ্ঞাপন। সাধারণ মানুষ কখনো দাঁড়িয়ে বিজ্ঞাপনটি পড়েছেন কি না সন্দেহ আছে! কিন্তু একটি গরু বিজ্ঞাপনটির দিকে এমন ভঙ্গিমাতে থাকিয়ে আছে, যেন সে বিষয়টি গভীর মনোযোগ দিয়ে পড়ছে। হবিগঞ্জ শহরের এমন একটি ছবি সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভাইরাল হয়েছে।

বেশ কদিন ধরে এই লেখাটি সোশ্যাল মিডিয়ায় দেখা যাচ্ছে। কিন্তু কোন এলাকা থেকে ছবিটি তোলা হয়েছে তা বলতে পারেননি কেউই। তবে যেহেতু এটি ‘হবিগঞ্জ নেট কমিউনিকেশন’ এর বিজ্ঞাপন সেহেতু ছবিটি হবিগঞ্জের এটি নিশ্চিত করে বলা যায়।

যদিও নিজেদের মতো করে ক্যাপশন দিয়ে ছবিটি ফেসবুকে ছাড়ছেন অনেকেই।

অনেকে গরুকে শিক্ষিত বলে উল্লেখ করে উপাধি দিয়েছেন ‘শিক্ষিত গরু’। আবার কেউ বলছেন, ‘তথ্যপ্রযুক্তিতে সমৃদ্ধ ডিজিটাল গরু’। এছাড়া অনেকে বিভন্নভাবে এর ব্যাখ্যা বিশ্রেষণ করেছেন।

মো. রাকিবুল হক নাকে এক ব্যক্তি লিখেছেন, ‘তথ্যপ্রযুক্তি নির্ভর বিশ্বে পিছিয়ে নেই পশু পাখিও। তাই আমাদের হবিগঞ্জের থেকে শুরু হয়েছে গরুর ডিজিটাল জীবনের সূচনা।’

পারভেজ মিয়া নামে এক যুবক লিখেছেন- ‘গরুরও ইন্টারনেটের প্রয়োজন, তাই ‘হবিগঞ্জ নেট কমিউনিকেশন’ এর সুযোগ-সুবিধা জানার চেষ্টা…’

নয়ন বিশ্বাস নামে এক ব্যক্তি লিখেছেন, ‘যে যাই বলুক, ছবিটা কিন্তু অসাধারণ’।

এবার সেই আলোচিত শিক্ষিত গরুটি জায়গা করে নিল খবরের কাগজে।দেখার অপেক্ষা শেষ পর্যন্ত কোথায় গিয়ে ঠেকে।

বার্তাবাজার/এএস

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর