বিএনপিহীন নির্বাচনের তৃতীয় ধাপেও ভোটার শূন্য কেন্দ্র

চলছে পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনের তৃতীয় ধাপের ভোটগ্রহণ। সকাল ৮টা থেকে ভোটগ্রহণ শুরু হলেও প্রথম ও দ্বিতীয় ধাপের মতো এই ধাপেও কেন্দ্রগুলোয় ভোটারদের উপস্থিতি লক্ষ্য করা যায়নি। বেলা বাড়লেও কোনো কোনো কেন্দ্রে ৫ শতাংশও ভোটও পড়েনি। আবার দুই-একটি কেন্দ্রে তিন-চারটি করে ভোট পড়েছে।

গাজীপুরের শ্রীপুর উপজেলার নির্বাচনে প্রহলাদপুর ইউনিয়নের সরকারি প্রাথমিক বিদ্যালয়, নানাইয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়, প্রহলাদপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় পরিদর্শন সরেজমিনে এই চিত্র পাওয়া গেছে। এই তিনটি কেন্দ্রে সকাল ৮টা থকে ১০টা পর্যন্ত দেখা গেছে ৬ হাজার ১৫১ জন ভোটারের মধ্যে মাত্র একশ ভোট কাস্ট হয়েছে।

লক্ষ্মীপুরের পাঁচটি উপজেলায় ভোটগ্রহণ চলছে। লক্ষ্মীপুর এন আহম্মদিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় ও লক্ষ্মীপুর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় কেন্দ্র দু’টিতে ভোটারদের কোনও লাইন চোখে পড়েনি। এ দুই কেন্দ্রে দুই ঘণ্টায় ভোট পড়েছে ৬০টির মতো।

বরিশালের উজিরপুর উপজেলার শিকারপুর জিজি মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্র ছিল ভোটার শূন্য। ওই কেন্দ্রের প্রিসাইডিং অফিসার জয়ন্ত বেপারী জানান, এই কেন্দ্রে ভোটার ২ হাজার ৮৩৪ জন। সবে ভোটগ্রহণ শুরু হয়েছে তাই ভোটার উপস্থিতি নেই। তবে আশা করা যায় বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ভোটরদের উপস্থিতি বাড়বে। সকাল ১০টা পর্যন্ত ২০টি ভোট কাস্ট হয়েছে।

পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনের তৃতীয় ধাপে ভোটগ্রহণ রবিবার (২৪ মার্চ) সকাল ৮টা থেকে শুরু হয়। চলবে একটানা বিকেল ৪টা পর্যন্ত। আজ সারা দেশের ২৫টি জেলার মোট ১১৭টি উপজেলায় ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

তৃতীয় ধাপের ভোটে ঘোষিত তফসিল অনুযায়ী ১২৭ উপজেলায় ভোট হওয়ার কথা থাকলেও উচ্চ আদালত ও নির্বাচন কমিশনের নির্দেশে চারটি উপজেলায় ভোট স্থগিত করা হয়েছে। এ ছাড়া বিনা প্রতিদ্বন্দ্বিতায় ছয়টি উপজেলায় সকল প্রার্থী নির্বাচিত হওয়ায় আর ভোটের প্রয়োজন পড়ছে না।

নির্বাচন কমিশন জানিয়েছে, তৃতীয় ধাপে মোট ৩৩ জন চেয়ারম্যান, ৯ জন ভাইস চেয়ারম্যান ও ১৩ জন মহিলা ভাইস চেয়ারম্যানসহ মোট ৫৫ জন বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছে।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর