জাতীয় স্মৃতিসৌধে দক্ষিণ কোরিয়ার প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

মোঃ আল মামুন খান, সাব-ব্যুরো প্রধান (সাভার/ধামরাই): ঢাকার সাভারে জাতীয় স্মৃতিসৌধে বীর শহিদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেছেন বাংলাদেশে সফররত দক্ষিণ কোরিয়ার প্রধানমন্ত্রী লি নাক-ইয়ুন। রবিবার (১৪ জুলাই) সকালে জাতির বীর সন্তানদের প্রতি শ্রদ্ধা জানাতে সকাল ৯টা ১০ মিনিটে স্মৃতিসৌধে প্রবেশ করেন তিনি।

এসময় তাকে গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী শ ম রেজাউল করিম, মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক, ত্রাণ ও দূর্যোগ ব্যবস্থাপনা প্রতিমন্ত্রী ডাঃ এনামুর রহমান, সেনাবাহিনীর নবম পদাতিক ডিভিশনের জিওসি মেজর জেনারেল আকবর হোসেন তাকে স্বাগত জানান।

প্রবেশের পর প্রায় ২০ মিনিট অবস্থানকালে তিনি শহীদদের প্রতি ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন। পরে ‘নাগেশ্বর চাপা’ ফুলের একটি চারা রোপন করেন ও পরিদর্শন বইতে স্বাক্ষর করেন।

এরপর ৯ টা ৩০ মিনিটে স্মৃতিসৌধ ত্যাগ করে তিনি সাভার ডিইপিজেড (পুরাতন) এর দক্ষিণ কোরিয়া মালিকানাধীন ‘ইয়ংওয়ান হাইটেক স্পোর্টস ওয়্যার লিমিটেড কারখানা’ পরিদর্শনে যান।

প্রসঙ্গত, দক্ষিণ কোরিয়ার প্রধানমন্ত্রী লি নাক ইয়োন চার দেশের সফরের অংশ হিসেবে শনিবার (১৩ জুলাই) তিন দিনের সফরে ঢাকা এসেছেন। তিনি ১৩-২১ জুলাই বাংলাদেশ, তাজিকিস্তান, কিরগিজস্তান ও কাতার সফর করবেন।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর