তিন সংস্করণেই আফগানিস্তানের নেতা এখন রশিদ খান

বিশ্বকাপের আগে হুট করেই নিয়মিত অধিনায়ক আসগর আফগানকে সরিয়ে বিতর্কের জন্ম দিয়েছিল আফগান ক্রিকেট বোর্ড। বোর্ডের এমন সিদ্ধান্তে সরাসরি সমালোচনা করেছিলেন দলের সিনিয়র খেলোয়াড়েরা। এমনও হুমকি দিয়েছিলেন, বিশ্বকাপে না খেলার।

আসগরকে সরিয়ে অধিনায়কের দায়িত্ব দেয়া হয় পেসার গুলবাদীন নাইবকে। তার নেতৃত্বে বিশ্বকাপে খেলতে আসে আফগানিস্তান। তাতে চরম ভরাডুবি হয়েছে দলটির। একটা ম্যাচও জিততে পারেনি তারা।

ক্রিকেটের সবচেয়ে বড় টুর্নামেন্টে দলের ব্যর্থতার পর আবারও চমকে দিয়েছে নেতৃত্বে পরিবর্তন এনে। তিন সংস্করণেই অধিনায়ক করা হয়েছে রশিদ খানকে। এই লেগ স্পিনারের ডেপুটি করা হয়েছে সাবেক অধিনায়ক আসগর আফগানকে।

গত ৫ এপ্রিল দেশটির সফলতম অধিনায়ক আসগরকে সরিয়ে দেয় বোর্ড। রশিদ টি-টোয়েন্টি, গুলবাদিন নাইব ওয়ানডে ও রহমত শাহ টেস্ট দলের নেতৃত্ব পান। হুট করে নেতৃত্ব বদল আনায় প্রবল সমালোচনা করেছিলেন সাবেক অধিনায়ক মোহাম্মদ নবিও।

নাইব ওয়ানডেতে কিছু ম্যাচে নেতৃত্ব দিতে পারলেও রহমত টেস্ট দলের অধিনায়কত্ব হারালেন কোনো ম্যাচে দলকে নেতৃত্ব দেওয়ার আগেই!

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর