মিরসরাইয়ে মেয়াদত্তেীর্ণ ওষুধ প্রতিরোধ বিষয়ক সভা অনুষ্ঠিত

ইকবাল হোসেন জীবন, মিরসরাই প্রতিনিধি : বাংলাদেশ কেমিষ্ট এন্ড ড্রাগিষ্ট সমিতি মিরসরাই উপজেলা শাখার উদ্যোগে নকল, ভেজাল ও মেয়াদত্তেীর্ণ ওষুধ প্রতিরোধ এবং এন্টিবায়োটিক এর যৌক্তিক ব্যবহার বিষয়ে সচেতনতা মূলক সভা অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (১২ জুলাই) সকালে উপজেলার মিঠাছরা উচ্চ বিদ্যালয়ে আয়োজিত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম জেলা ওষুধ প্রশাসনের সহকারী পরিচালক ড. মোঃ আকিব হোসেন।

মিরসরাই কেমিষ্ট এন্ড ড্রাগিষ্ট সমিতির সাধারণ সম্পাদক ও দুর্গাপুর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান সাইফুল ইসলাম খোকার উপস্থাপনায় এবং সভাপতি নারায়ণ সরকারের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন চট্টগ্রাম জেলার ওষুধ তত্ত্বাবধায়ক হোসাইন মোহাম্মদ ইমরান।

প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন চট্টগ্রাম কেমিষ্ট এন্ড ড্রাগিষ্ট সমিতির সভাপতি সমীর কান্তি সিকদার, বিশেষ বক্তা হিসেবে বক্তব্য রাখেন সহ-সভাপতি মোঃ নুরুল গণি, সাধারণ সম্পাদক লায়ন আশীষ কুমার ভট্টাচার্য, মিঠাছরা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোশাররফ হোসেন, বারইয়ারহাট সমিতির কোষাধ্যক্ষ দিদারুল আলম সুমন প্রমুখ।

চট্টগ্রাম জেলা ওষুধ প্রশাসনের সহকারী পরিচালক ড. মোঃ আকিব হোসেন বলেন, এন্টিবায়োটিকের যৌক্তিক ব্যবহারের ক্ষেত্রে চিকিৎসকদের পাশাপাশি ফার্মাচিষ্টদেরও ভূমিকা পালন করতে হবে। রোগীরা যখন ওষুধ কেনার জন্য ফার্মেসীতে আসেন তখন তাদেরকে যদি এন্টিবায়োটিকের কোর্স সম্পন্ন করার জন্য উদ্বুদ্ধ করা হয় তাহলে রোগীরা সচেতন হবেন।

ফার্মেসীতে যাতে নকল ও মেয়াদত্তেীর্ণ উষুধ বিক্রি না করা হয় সেদিকে সবার সহযোগীতা কামনা করেন তিনি। যেসকল ফার্মেসীর লাইসেন্স নেই বা নবায়ন করা হয়নি তা দ্রুত সময়ের মধ্যে করানোর জন্যও তিনি আহ্বান জানান।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর