২৬ মার্চ উপলক্ষে ঢাকা জেলা পুলিশের দিনব্যাপী কর্মসূচী

২৬ মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষ্যে ঢাকার সাভার জাতীয় স্মৃতিসৌধে ঢাকা জেলা পুলিশের পক্ষ থেকে দিনব্যাপী কর্মসূচী গ্রহন করা হয়েছে। ঢাকা জেলার সুযোগ্য পুলিশ সুপার শাহ মিজান শাফিউর রহমান বিপিএম (বার), পিপিএম মহোদয় স্বাক্ষরিত আমন্ত্রণপত্রের বরাত দিয়ে বিষয়টি জানা গেছে।

মঙ্গলবার (২৬ মার্চ) সকাল ৯টা হতে সন্ধ্যা ৬টা পর্যন্ত জাতীয় স্মৃতিসৌধ চত্বরে ‘গৌরবময় স্বাধীনতা -২০১৯’ অনুষ্ঠানটি অনুষ্ঠিত হবে।

২৬ মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন উপলক্ষে সাভারস্থ জাতীয় স্মৃতিসৌধে মুক্তিযুদ্ধের চেতনাকে ধারণ ও নবপ্রজন্মের মধ্যে এ চেতনাকে জাগ্রত করা এবং জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনাদর্শকে নতুন প্রজন্মসহ সর্বস্তরের জনগণের সামনে তুলে ধরার লক্ষ্যে ঢাকা জেলা পুলিশের উদ্যোগে জাতীয় স্মৃতিসৌধের ভিতরে নানা আয়োজন করা হয়েছে।

এগুলোর ভিতরে রয়েছে- মুক্তিযুদ্ধের দূর্লভ আলোকচিত্র প্রদর্শনী এবং ‘গৌরবময় স্বাধীনতা’ মঞ্চে বাংলাদেশ শিল্প একাডেমী ও দেশ বরেণ্য অন্যান্য খ্যাতনামা শিল্পী ও কলাকুশলীবৃন্দের নৃত্য, আবৃত্তি, দেশাত্ববোধক গান ও গণসংগীত পরিবেশন, জাতির শ্রেষ্ঠ সন্তান বীর মুক্তিযোদ্ধা আলী যাকের, নাসির উদ্দীন ইউসুফ, মামুনুর রশীদ, রইসুল ইসলাম আসাদ প্রমুখ সহ ০৫ জন বীরাঙ্গনা ও ০৯ জন পুলিশ মুক্তিযোদ্ধাসহ সর্বমোট ৬০ জন বীর মুক্তিযোদ্ধাকে ঢাকা জেলা পুলিশের পক্ষ থেকে সম্মাননা প্রদান উল্লেখযোগ্য।

প্রসঙ্গত উল্লেখ্য, আমিনবাজার থেকে সাভার স্মৃতিসৌধ পর্যন্ত সর্বমোট ২৮টি বড় এলইডি স্ক্রিণে ২৪ মার্চ থেকে ২৬ মার্চ পর্যন্ত মুক্তিযুদ্ধের দূর্লভ প্রামাণ্যচিত্র প্রদর্শিত হবে।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকার সদয় সম্মতি জ্ঞাপন করেছেন মাননীয় প্রধানমন্ত্রীর বেসরকারী শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা সালমান ফজলুর রহমান, এমপি। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন- বিদ্যুৎ, জ্বালানী ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের মাননীয় প্রতিমন্ত্রী নসরুল হামিদ, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. মো. এনামুর রহমান, এমপি, ঢাকা-২০ আসনের সংসদ সদস্য বেনজীর আহমেদ, ঢাকা রেঞ্জের ডিআইজি চৌধুরী আব্দুল্লাহ আল-মামুন বিপিএম, পিপিএম।

উল্লেখ্য, ২৬ মার্চ সকাল ৯টায় ‘গৌরবময় স্বাধীনতা -২০১৯’ অনুষ্ঠানটির আনুষ্ঠানিক উদ্বোধন করবেন ঢাকা রেঞ্জের ডিআইজি মহোদয়।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর