তাহির তোপে ধ্বস কোহলির বেঙ্গালুরুর!

ইমরান তাহির এবং হরভজন সিংহের স্পিনে বিভ্রান্ত বিরাট কোহলির নেতৃত্বাধীন রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। আইপিএলের ১২তম আসরের উদ্বোধনী ম্যাচে চেন্নাই সুপার কিংসের বিপক্ষে ৭০ রানে অলআউট বেঙ্গালুরু।

চেন্নাইয়ের হয়ে ৪ ওভারে মাত্র ৯ রানে ৩ উইকেট শিকার করেন দক্ষিণ আফ্রিকার লেগ স্পিনার ইমরান তাহির। এছাড়া ৪ ওভারে ২০ রানে ৩ উইকেট শিকার করেন হরভজন সিং।

শনিবার চেন্নাইয়ের এম চেন্নাস্বামী স্টেডয়ামে টস হেরে প্রথমে ব্যাটিংয়ে নেমে শুরুতেই বিপদে পড়ে যায় বেঙ্গালুরু।

ইনিংসের চতুর্থ ওভারে দলকে ব্রেক থ্রু এনে দেন হরভজন সিং। জাতীয় দলের সাবেক এই তারকা অফ স্পিনারকে বাউন্ডারি হাঁকাতে গিয়ে ডিপ মিডউইকেটে থাকা রবিন্দ্র জাদেজার হাতে ক্যাচ তুলে দেন কোহলি।

কোহলির পর মঈন আলীকে সাজঘরে ফেরান হরভজন সিং। এরপর চতুর্থ ওভারে বোলিংয়ে এসে বেঙ্গালুরুর তারকা ব্যাটসম্যান এবি ডি ভিলিয়ার্সকে আউট করেন ভাজ্জি।

আইপিএলে ক্যারিয়ারের ১৫০তম ম্যাচ খেলতে নেমে কোহলি-মাঈন আলী-ভিলিয়ার্সকে আউট করে ড্যারেন ব্রাভোকে পেছনে ফেলেন হরভজন সিং। ১৩৮ উইকেট শিকারের মধ্য দিয়ে আইপিএল সেরা বোলারের তালিকায় শীর্ষ চারে উঠে এসেছেন হরভজন। ১৫৪ উইকেট শিকার করে সবার ওপরে আছেন লাসিথ মালিঙ্গা। ১৪৬ উইকেট শিকার করে দ্বিতীয় পজিশনে অমিত মিশ্র।

হরভজনের কারিশমা শেষ হতে না হতেই শুরু হয় ইমরান তাহিরের লেগ স্পিন। তার শিকার হয়ে একের পর এক সাজঘরে ফেরেন শিভম দুবে, নভদীপ সাইনি ও যুজবেন্দ্র চাহাল।

সময়ের ব্যবধানে উইকেট পতনের কারণে শেষ পর্যন্ত ১৭.১ ওভারে ৭০ রানেই অলআউট হয় বেঙ্গালুরু। দলের হয়ে সর্বোচ্চ ২৯ রান করেন ওপেনার পার্থিব প্যাটেল। তিনি ছাড়া দলের ১০জন ব্যাটসম্যান দুই অঙ্কের ফিগার রান করতে পারেননি।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর