আজ সোমবার বিকাল ৩:৩৭, ২৫শে সেপ্টেম্বর, ২০১৭ ইং, ১০ই আশ্বিন, ১৪২৪ বঙ্গাব্দ, ৪ঠা মুহাররম, ১৪৩৯ হিজরী

তামিমের হাস্যকর রানআউট নিয়ে একি বললেন হাথুরুসিংহে?

নিউজ ডেস্ক | বার্তা বাজার .কম
আপডেট : মার্চ ৯, ২০১৭ , ১১:১৮ অপরাহ্ণ
ক্যাটাগরি : খেলাধুলা
পোস্টটি শেয়ার করুন

গতকাল সংবাদ সম্মেলনে তামিমের রানআউট প্রসঙ্গ উঠতেই বদলে যায় হাথুরুসিংহের চেহারা। কী আর বলবেন বাংলাদেশের কোচ! তামিম যেভাবে রানআউট হয়েছেন, এভাবে কেউ রানআউট হয়? এটি একেবারেই আত্মাহুতি।

না, ড্রেসিংরুমে তাঁর সঙ্গে কোনো কথাই হয়নি কোচের। তবে কোচ জানেন, এটি হলো বুদ্ধিভ্রম—‘ব্রেন ফেড’। ক্রিকেটে এটি ঘটতেই পারে।

কিন্তু এটি এমন এক সময় ঘটল, বাংলাদেশ যখন একটি দিনকে লাল হরফে চিহ্নিত করতে চলেছে। স্কোরকার্ড বেশ স্বাস্থ্যবান, বিনা উইকেটে ১১৮। দিনের বাকি মাত্র ১০ ওভার। আর ৩টি মাত্র রান করতে পারলে শ্রীলঙ্কার বিপক্ষে সর্বোচ্চ রানের ইনিংসটি হয়ে যায়। তিন দিন আগে এই গল স্টেডিয়ামে দাঁড়িয়েই যেমনটি বলেছিলেন, মনে হচ্ছিল তামিম তা সত্যি করে তুলতে চলেছেন। বলেছিলেন যেকোনো ম্যাচেই তাঁর লক্ষ্য থাকে সেঞ্চুরি করা এবং প্রথম ইনিংসেই। সেদিকেই এগোচ্ছিলেন। আর সেঞ্চুরিটি করে ফেলতে পারলে শ্রীলঙ্কা-ভূতটা দূর হতো।

কেন এমন করলেন তামিম? ব্যাখ্যা নেই। ব্যাখ্যা যা দেওয়ার হাথুরুসিংহেই দিয়ে দিয়েছেন। তবে তামিমকে যাঁরা চেনেন তাঁরা বলবেন, একটা চাপ থেকে দ্রুতই মুক্তি পেতে চাইছিলেন তিনি। এর আগে তাঁর সর্বশেষ ফিফটিটি একেবারে প্রস্তর-যুগের নয়। মাত্রই পাঁচ ইনিংস আগে। কিন্তু যেভাবে ইদানীং আউট হচ্ছিলেন, সেটি তাঁকে সমালোচনার কাঁটায় বিদ্ধ করছিল অবিরত। এই তো মাত্রই একটি ইনিংস আগে, ভারতের বিপক্ষে হায়দরাবাদে ২৪ রানে রানআউট হলেন বিশ্রীভাবে।