কালিহাতী মহাসড়কের কালভার্টে বাধ দিয়ে মাটি ভরাট

ময়মনসিংহ-টাঙ্গাইল মহাসড়কের কালিহাতী উপজেলার ইছাপুর মেসার্স তৌহিদ ফিলিং স্টেশন সংলগ্ন কালভার্টে বাধ দিয়ে মাটি ভরাটের অভিযোগ ওঠেছে স্থানীয় এক অধ্যক্ষের বিরুদ্ধে। ফলে ওই এলাকার প্রায় শত শত একর আবাদী জমি চাষাবাদে হুমকির মুখে পরার সম্ভাবনা রয়েছে।

শনিবার দুপুরে সরেজমিনে গিয়ে দেখা যায়, ইছাপুর তৌহিদ ফিলিং ষ্টেশন সংলগ্ন কালভার্টে বাধ নির্মাণ করে মাটি ভরাট করছেন স্থানীয় বিএম কলেজের অধ্যক্ষ শহিদুল ইসলাম। ওই অধ্যক্ষ কালভার্ট বন্ধ করে স্থাপনা নির্মাণের পায়তারা করছেন বলে স্থানীয়রা জানায়। এতে পানির স্বাভাবিক চলাচলের প্রতিবন্ধকতায় প্রায় শত শত একর আবাদী জমিতে জলাবদ্ধতা হওয়ার সম্ভাবনা রয়েছে।

বিশেষ করে বর্ষার ভরা মৌসুমে কালভার্টের এ বাধ থাকলে জলাবদ্ধতার ফলে উঠতি ফসলের ব্যাপক ক্ষতি হওয়ার সম্ভাবনা রয়েছে।এ ব্যাপারে স্থানীয় কৃষকরা জানায়, এই কালভার্ট বন্ধ করলে শত শত একর জমিতে জলাবদ্ধতার সম্ভাবনা বিদ্যমান রয়েছে। অতিদ্রুত কালভার্টের এই মাটি অপসারন করা না হলে সামান্য বৃষ্টি হলেই চলতি মৌসুমে ইরি-বোরো ধানের ব্যাপক ক্ষতি হবে।

এ ব্যাপারে অবৈধভাবে মাটি ভরাটকারী বিএম কলেজের অধ্যক্ষ শহিদুল ইসলাম সাংবাদিকদের বলেন, এই কালভার্টটি ইছাপুর স্ট্যান্ডে বরাদ্দ থাকলেও জায়গা সংকীর্ণতার কারণে আমি আমার নিজ জমিতে কালভার্টটি নির্মাণ করতে দিয়েছি। এখন আমার নিজ প্রয়োজনে কালভার্টটির মুখ ভরাট করছি। এতে কার কি ক্ষতি হল এটা আমার দেখার বিষয় নয়।

তবে কালিহাতী উপজেলা নির্বাহী কর্মকর্তা অমিত দেবনাথ বলেন, বিষয়টি আমি শুনেছি, অতিদ্রুত সংশ্লিষ্ট বিভাগকে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করার জন্য নির্দেশ দিয়েছি।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর