রাজধানীর রামপুরায় আগুন!

রাজধানীর রামপুরায় একটি ভবনে আগুন লেগেছে। শনিবার (২৩ মার্চ) সন্ধ্যা পৌনে ছয়টার দিকে আগুনের সূত্রপাত হয়। এতে কেউ হতাহত হননি। তবে ভবনের ভেতর থাকা তিনটি মোটরসাইকেল পুড়ে গেছে বলে জানিয়েছে ফায়ার সার্ভিস।

ভবনের ভেতরে অনেক মোটরসাইকেল ছিল। তিনটি বাদে বাকিগুলো নিরাপদে বের করে নিয়েছেন স্থানীয়রা। এছাড়া কম্পিউটার, প্রিন্টার ও মোবাইল সামগ্রীও ভস্মীভূত হয়েছে বলে জানান খিলগাঁও ফায়ার সার্ভিসের পরিদর্শক আবুদল আলিম শিকদার।

তিনি বলেন, কোনো লোকজন হতাহত হয়নি। তবে বসবাসের জন্য ভবনটি অনিরাপদ।

তিনি আরও বলেন, ভবনটি অনেক পুরনো। দেয়ালের পলেস্তরা খসে পড়েছে। এটা মানুষ বসবাসের জন্য খুবই ঝুঁকিপূর্ণ। যে কোনো সময় দুর্ঘটনা ঘটে যেতে পারে।

অগ্নিনির্বাপণ কর্মীরা ১০ মিনিটের চেষ্টায় আগুন নেভাতে সক্ষম হয়েছেন।

হাতিরঝিল থানার পরিদর্শক (অপারেশন) মোহাম্মদ গোলাম আজম বলেন, শনিবার বিকাল ৫টায় এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। চারতলা ভবনটির তিনতলায় লোকজন বাস করেন। তবে নিচতলায় একটি কম্পিউটার দোকান আছে। সেখানে শর্টসার্কিট থেকেই এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে।

উল্লেখ্য, এর আগে ২০ মার্চ (শুক্রবার) রাজধানীর তেজগাঁওয়ের নাখালপাড়ার রেলগেট এলাকায় একটি বস্তিতে অগ্নিকাণ্ডের ঘটনায় বস্তির অন্তত ২০টি ঘর পুড়ে গিয়েছিলো। ফায়ার সার্ভিসের ৩টি ইউনিট প্রায় ২ ঘন্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে।

তাছাড়া গত ২০ ফেব্রুয়ারি রাজধানীর চকবাজারে রাত সাড়ে ১০টার দিকে ভয়াবহ আগুনের ঘটনা ঘটে। প্রায় ১৪ ঘণ্টা পর নিয়ন্ত্রণে আসে সেই আগুন। ওই ঘটনায় ৭১ জনের মৃত্যু হয়। সেই অগ্নিকাণ্ডের পর মাস ঘুরেছে কিন্তু পুরান ঢাকার তেমন কোনো পরিবর্তন হয়নি।

দুর্ঘটনার পর গুদাম সরাতে সরকারের সেবা সংস্থাগুলোর সমন্বয়ে গঠিত টাস্কফোর্স অভিযান চালালেও এই ব্যবসা বন্ধ হয়নি। চুড়িহাট্টা মোড়ে দাঁড়িয়েই দুই ছেলে হারানো সাহেব উল্লাহ বলছিলেন, ‘এত মানুষ মরে গেল। সবকিছু তো আগের মতোই চলছে।’

অগ্নিকাণ্ডটির সূত্রপাত ছিল ওয়াহেদ ম্যানশনের দোতলার একটি সুগন্ধির গুদাম থেকে। ঘটনার পরদিন আবাসিক ভবনের দুই মালিকের ছেলের বিরুদ্ধে হত্যা মামলা হলেও পুলিশ তাঁদের গ্রেপ্তার করতে পারেনি। ১৮ দিন পর উচ্চ আদালত থেকে জামিন নিয়েছেন তাঁরা।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর