জেলেদের আশ্রয় দেয়ায় ভারত সরকার খুশি

ভারতীয় সহকারী হাই কমিশনার (খুলনা) রাজেশ কুমার রাইনা আজ ৩২ভারতীয় ট্রলারের ৫১৬ জন জেলেদের খোঁজ খবর নিতে ও তাদের বিষয়ে সর্বশেষ অবস্থা জানতে পায়রা সমুদ্র বন্দর এলাকা পরিদর্শন করেন। মঙ্গলবার সকালে পায়রা বন্দর সংলগ্ন রামনাবাদ চ্যানেলে আশ্রয় নেয়া জেলেদের সাথে কথা বলেন এবং তাদের খোজঁ খবর নেন। দুপুরে ভারতীয় সহকারী হাই কমিশনার পটুয়াখালীর জেলা প্রশাসকের কার্যালয়ে জেলা প্রশাসক মোঃ মতিউল ইসলাম চৌধুরীর সাথে বৈঠক করেন।

জেলা প্রশাসক মোঃ মতিউল ইসলাম চৌধুরী বলেন, ভারতীয় সহকারী হাই কমিশনার মিঃ রাজেশ কুমার রাইনা বাংলাদেশে আশ্রয় নেয়া ঝড়ের কবলে পরা জেলেদের সর্বশেষ অবস্থা দেখতে তার এই সফর। তিনি বাংলাদেশ সরকারের উদ্যোগের প্রশংসা করেন। এ ছাড়া বর্তমানে ভারতীয় জেলেদের খাবার শেষ হয়ে যাওয়ায়ে সরকারের পক্ষ থেকে তাদের খাবার সরবরাহ করা এবং চিকিৎসা সেবা দেয়া হচ্ছে। দ্রুত সময়ের মধ্যেই ভারতীয় জেলেদের ফেরত পাঠানো হবে বলেও জানান জেলা প্রশাসক।

ভারতীয় হাই কমিশনার সাংবাদিকদের বলেন, ভারতীয় জেলেদের প্রতি বাংলাদেশ সরকারের এমন মানবিক আচরনে ভারত সরকার খুশি। আগামীতেও এমন বন্ধুত্বপূর্ন আচরন অব্যাহত থাকবে বলে আশা প্রকাশ করেন তিনি।

উল্লখ্যে গত রবিবার ঝড়ের কবলে পরে পটুয়াখালী সংলগ্ন বঙ্গোপসাগরে আশ্রয় নেয় ৩২ টি ভারতীয় ট্রলারসহ ৫১৬জন জেলে। পরে কোস্টগার্ড সদস্যরা তাদের পায়রা বন্দর সংলগ্ন এলাকার রামনাবাদ চ্যানেলে নিয়ে আসেন।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর