পাবনায় শিক্ষক সমিতির ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত

ব্যাপক উৎসবমূূূখর ও অানন্দঘন পরিবেশে পাবনার ঈশ্বরদীতে শিক্ষক সমিতির ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

এ উপলক্ষে অাজ শনিবার( ২৩ মার্চ ২০১৯) সকাল ১১ টা থেকে শুরু হয়ে বিকেল ৪ টা পর্ষন্ত সম্মেলন স্থানীয় প্লাজা কমিউনিটি সেন্টারে অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ শিক্ষক সমিতির ঈশ্বরদী উপজেলা শাখার সভাপতি ফজলুল হকের সভাপতিত্বে সম্মেলনে প্রধান অতিথির বক্তব্য দেন ভাষা সৈনিক, বীর মুক্তিযোদ্ধা, সাবেক ভূমিমন্ত্রী ও জেলা অাওয়ামী লীগের সভাপতি অালহাজ্ব শামসুর রহমান শরিফ এমপি।

অনুষ্ঠান উদ্ভোধন করেন বাংলাদেশ শিক্ষক সমিতির কেন্দ্রীয় সভাপতি বজলুর রহমান মিঞা। প্রধান বক্তা ছিলেন শিক্ষক সমিতির কেন্দ্রীয় সাধারণ সম্পাদক কাওছার অালী শেখ। বিশেষ অতিথি ছিলেন শিক্ষক সমিতির কেন্দ্রীয় সিনিয়র সহ-সভাপতি অাবুল কাশেম।

প্রধান অতিথির বক্তব্যে সাবেক এ মন্ত্রী প্রথমে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও মহান স্বাধীনতা যুদ্ধের স্মৃতিচারণা করেন।

এ সময় তিনি বলেন বর্তমান সরকার শিক্ষার মান উন্নয়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন, এবং শিক্ষকদের সুযোগসুবিধা অনেক গুনবাড়িয়েছেন। বিএনপি -জামায়াত সরকার শিক্ষা ব্যবস্থাকে ধ্বংস করার ষড়যন্ত্র করেছিল, তাদের এই চক্রান্ত বুমেরাং হয়েছে।

শিক্ষকদের উদ্যোশ্যে তিনি অারো বলেন অাপনারাই পারেন একটি সভ্য জাতি উপহার দিতে, অাপনাদের হাতে ছেলেমেয়েদের ভবিষ্যত, তাদের যা শিখাবেন তারা তাই শিখবে, শুধু লেখাপড়াই নয় তাদেরকে অাদর্শ মানুষ হিসেবে গড়ে তুলতে হবে। ছাত্রদের সাথে সদা ভাল অাচরণ করতে হবে।

বিক্ষুক যখন একটি ম্যাচ ও সাথে একশ গ্রাম কেরোসিন ক্রয় করেন ওটা থেকেও সরকার ট্যাক্স পায় সেই ট্যাক্সের টাকা অামরা কিভাবে খাই এটা খেয়াল রাখতে হবে। সে অনুযায়ী দায়িত্বশীলদের মত কাজ করতে হবে । এ সময় অারো উপস্থিত ছিলেন জেলার বিভিন্ন উপজেলা থেকে অাগত শিক্ষক নেতৃবৃন্দ।

এ রিপোর্ট লেখা পর্যন্ত সম্মেলনের ভোট গ্রহণ চলছে, ফলাফল ঘোষণা করা হবে রাত অাটটার দিকে।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর