ইবিতে অধ্যাপক ড. নূরীর স্মরণ সভা অনুষ্ঠিত

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) দাওয়াহ এন্ড ইসলামিক স্টাডিজ বিভাগের শিক্ষক প্রয়াত অধ্যাপক ড. মোঃ শহিদুল ইসলাম নূরীর স্মরণসভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (২৩ মার্চ) বেলা ১২টায় বিশ্ববিদ্যালয়ের অনুষদ ভবনের ৪২৭ নম্বর কক্ষে এ স্মরণসভা অনুষ্ঠিত হয়।
দাওয়াহ এন্ড ইসলামিক স্টাডিজ বিভাগের সভাপতি অধ্যাপক ড. শহীদ মুহাম্মদ রেজওয়ানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কোষাধ্যক্ষ অধ্যাপক ড.মোঃ সেলিম তোহা।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ধর্মতত্ত্ব অনুষদের ডিন অধ্যাপক ড. আ ফ ম আকবর হোসাইন। এসময় আরো উপস্থিত ছিলেন অধ্যাপক ড. মুহাম্মদ আহসান উল্লাহ,অধ্যাপক ড. মোঃ গোলাম মাওলা,অধ্যাপক ড. মোঃ আব্দুল কাদের,মরহুম অধ্যাপক ড. মোঃ শহিদুল ইসলাম নূরীর জামাতা অধ্যাপক ড. মোঃ কামরুল হাসান ও ড. মোঃ আজগর হোসেন প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে কোষাধ্যক্ষ অধ্যাপক ড.সেলিম তোহা স্মৃতিচারন করে বলেন অধ্যাপক ড. মোঃ শহিদুল ইসলাম নূরী খুব অসময়েই আমাদের ছেড়ে চলে গেছেন তাঁর এই মৃত্যুতে আমরা সবাই ব্যথিত ও মর্মাহত।তিনি একজন স্বজন,সদাহাস্য ও সদালাপী মানুষ ছিলেন।তিনি তাঁর ব্যবহার,আচার-আচরণের কারনে সকলের কাছে সার্বজনীন ভালোবাসার মানুষ ছিলেন। তিনি অত্যন্ত ধার্মিক মানুষ ছিলেন কিন্তু যুগের আধুনিকতাকে পরিহার করে নয় বলে এসময় তিনি উল্লেখ করেন।

প্রসঙ্গত ইসলামিক স্টাডিজ বিভাগের শিক্ষক অধ্যাপক ড. মোঃ কামরুজ্জামনের সঞ্চালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন অধ্যাপক ড. মোঃ ওয়ালী উল্লাহ।এছাড়াও উক্ত অনুষ্ঠানে বিভিন্ন বিভাগের শিক্ষকসহ শতাধিক শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

এদিকে স্মরণ সভা শেষে মরহুমের বিদেহী আত্নার মাগফেরাত কামনা করে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয় বলে জানা গেছে।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর