১৮, ডিসেম্বর, ২০১৮, মঙ্গলবার | | ৯ রবিউস সানি ১৪৪০

এশিয়া কাপ স্কোয়াডে থাকছেন কে কে?

আপডেট: আগস্ট ১২, ২০১৮

এশিয়া কাপ স্কোয়াডে থাকছেন কে কে?

এশিয়া কাপের জন্য নির্বাচকদের কাছে ৩০ সদস্যের প্রাথমিক স্কোয়াড চেয়েছে হেড কোচ স্টিভ রোডস। ওয়ানডে স্কোয়াডে বেশির ভাগ ক্রিকেটারের জায়গা প্রায় নিশ্চিত হলেও বাড়তি কিছু ক্রিকেটারকে দেখতে চাইছেন তিনি। নব নিযুক্ত কোচ রোডসের প্রত্যাশা পূরণে নির্বাচকদের বাড়তি চিন্তার আশ্রয় নিতে হচ্ছে। তবে বাংলাদেশ এ দল গত দুই-তিন মাস খেলার মধ্যে থাকায় খুব একটা সমস্যায় পড়তে হচ্ছে না মিনহাজুল আবেদিন নান্নুর কমিটিকে।

জাতীয় দলের নিয়মিত ক্রিকেটারদের সাথে এ দলের সিরিজে ভালো করা ক্রিকেটারদের মিশ্রণেই এশিয়া কাপের প্রাথমিক স্কোয়াড গঠন করা হবে বলে ধারনা করা হচ্ছে। এদের মধ্যে প্রথমেই বলতে হয় বাংলাদেশ ‘এ’ দলের বর্তমান অধিনায়ক মমিনুল হকের কথা।

আয়ারল্যান্ডের বিপক্ষে দুর্দান্ত পারফর্মেন্স দেখিয়েছেন তিনি। করেছেন ক্যারিয়ারের সর্বোচ্চ ১৮২ রান। জাতীয় দলে তাঁর ফিরে আসা নিয়ে ইতিমধ্যে অনেক গুজনও চলছে। এছাড়া ব্যাটসম্যানদের মধ্যে জাকির হোসেন, মোহাম্মদ মিথুনও ভালো ফর্মে ছিলেন।

তাদেরও জায়গা হতে পারে এশিয়া কাপের প্রাথমিক স্কোয়াডে। বোলারদের মধ্যে গত দুই সিরিজে ধারাবাহিক পারফর্মেন্স করেছেন দুই তরুন পেসার খালেদ আহমেদ এবং শরিফুল ইসলাম। প্রাথমিক স্কোয়াডে এই দুই পেসারকে দেখা যাওয়ার সম্ভাবনা বেশি।