শ্রীলঙ্কা যাচ্ছে বাংলাদেশ দল!

স্পোর্টস রিপোর্টার: আয়ারল্যান্ডের ত্রিদেশীয় সিরিজ ও বিশ্বকাপ মিলিয়ে লম্বা সফর শেষে দেশে ফিরেছে বাংলাদেশ দল। যদিও বিশ্রামের খুব বেশি সময় পাচ্ছে না তারা। চলতি মাসের শেষেই শ্রীলঙ্কায় উড়ে যেতে হবে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলতে।

সোমবার মিরপুরে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী নিরাপত্তার বিষয়ে ‘সবুজ সংকেত’ পাওয়ার কথা শুনিয়েছেন। একই সঙ্গে জানিয়েছেন, সূচি চূড়ান্ত না হলেও সবকিছু ঠিক থাকলে চলতি মাসের শেষ দিকে শ্রীলঙ্কা সফরে যাবে বাংলাদেশ দল।

গত এপ্রিলে ইস্টার সানডে’তে সিরিজ বোমা হামলায় কেঁপে ওঠে শ্রীলঙ্কা। সন্ত্রাসী হামলায় বাংলাদেশের শ্রীলঙ্কা সফর নিয়ে জন্মে সংশয়। যদিও শ্রীলঙ্কার সর্বোচ্চ নিরাপত্তা ব্যবস্থায় আশ্বস্ত হয়েছে বাংলাদেশ। তাই জুলাইয়ের শেষ সপ্তাহেই শ্রীলঙ্কা উড়ে যাওয়ার কথা জানিয়েছেন বিসিবির প্রধান নির্বাহী।

সোমবার সংবাদমাধ্যমকে তিনি বলেছেন, ‘শ্রীলঙ্কায় নিরাপত্তার বিষয় নিয়ে কিছুটা দুশ্চিন্তা ছিল। যে কারণে সরকার থেকে একটি দল সেখানে গিয়েছিল। তারা (প্রতিনিধি দল) ভেন্যু ও টিম মুভমেন্টের জায়গাগুলো সরাসরি দেখে এসে আমাদের একটি রিপোর্ট দিয়েছে। তাদের ওই পর্যবেক্ষণ রিপোর্ট অনুযায়ী এখন আমরা কাজ করছি। সূচি নিয়ে এখনও কাজ চলছে। তবে সব ঠিক থাকলে এই মাসের শেষ দিকে আমরা শ্রীলঙ্কা সফর করব।’

শ্রীলঙ্কা সফরে তিনটি ওয়ানডে খেলার কথা ছিল বাংলাদেশের। সেখানে কোনও পরিবর্তন আসছে কিনা, এমন প্রশ্নে নিজামউদ্দিনের জবাব, ‘ম্যাচের সংখ্যায় কোনও পরিবর্তন নেই। যেহেতু এফটিপি অনুযায়ী আমাদের তিনটি ম্যাচ ছিল, তাই তিন ওয়ানডেই খেলার সম্ভাবনা রয়েছে।’

বিসিবির প্রধান নির্বাহী ‘সূচির বিষয়ে কাজ চলছে’ উল্লেখ করলেও ক্রিকেটবিষয়ক ওয়েবসাইট ‘ক্রিকবাজ’ তিন ম্যাচের সূচি প্রকাশ করেছে। তাদের খবর অনুযায়ী, ২৩ জুলাই শ্রীলঙ্কার উদ্দেশে দেশ ছেড়ে সাকিব-তামিমরা ২৬, ২৮ ও ৩১ জুলাই মুখোমুখি হবে স্বাগতিকদের। তিনটি ম্যাচই হবে কলম্বোর আর প্রেমাদাসা স্টেডিয়ামে।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর