১৮, অক্টোবর, ২০১৮, বৃহস্পতিবার | | ৭ সফর ১৪৪০

ম্যান অব দ্যা টুর্নামেন্ট ও বেস্ট বোলার হলেন মঈনুল

আপডেট: আগস্ট ১২, ২০১৮

ম্যান অব দ্যা টুর্নামেন্ট ও বেস্ট বোলার হলেন মঈনুল

জুবায়ের আহমেদ: পুরো টুর্নামেন্টে ব্যাট বলে আলো ছড়িয়ে নিজ দল ইউনিভার্সিটি কেবাংশন মালয়েশিয়াকে ফাইনালে তুলেছেন বাংলাদেশী ক্রিকেটার মঈনুল ইসলাম। চ্যাম্পিয়ন হওয়ার জন্য যখন মঞ্চ প্রস্তুত, তখনই আজ ফাইনালে ব্যাটিং বিপর্যয়ে পরাজয়বরণ করে রানার্সআপেই সন্তুষ্ট থাকতে হয়েছে মঈনুলদের। দল চ্যাম্পিয়ন না হলেও পুরো টুর্নামেন্টে ব্যাটে বলে দাপট দেখানোর ফলস্বরূপ ম্যান অব দ্যা টুর্নামেন্ট ও বেস্ট বোলার হলেন মঈনুল ইসলাম।

আজ মালয়েশিয়া প্রিমিয়ার লীগের ফাইনালে ইউনিভার্সিটি কেবাংশন মালয়েশিয়া বনাম কুয়ালালামপুর মুখোমুখি হয়। ইউনিভার্সিটি কেবাংশন মাত্র ১০১ রানে অলআউট হয়। ব্যাট হাতে ব্যর্থ হয়েছেন দুই বাংলাদেশী পিনাক ঘোষ (৪) ও মঈনুল (৪)। ৪ উইকেট শিকার করেন এনসিকে লিয়াঞ্জ। ১০২ রানের টার্গেটে ব্যাট করতে নেমে ৩ উইকেট হারিয়ে ১০৫ রান সংগ্রহ করে চ্যাম্পিয়ন হয় কুয়ালালামপুর। ব্যাট হাতে ব্যর্থ হলেও ৭ ওভারে ২২ রান দিয়ে ২ উইকেট শিকার করেন মঈনুল।

দল চ্যাম্পিয়ন হতে না পারলেও টুর্নামেন্ট সেরা ও বেস্ট বোলার হন মঈনুল ইসলাম। ব্যাট হাতে ২০৩ রান করার পাশাপাশি বল হাতে টুর্নামেন্ট সেরা ২৫ উইকেট শিকার করেন। টুর্নামেন্ট সেরা ও বেস্ট বোলার হলেও দলের পরাজয়ে বেশ হতাশা প্রকাশ করেছেন মঈনুল, নিজে সেরা হওয়ার পাশাপাশি দল চ্যাম্পিয়ন হলে আরো বেশি খুশি হতেন তিনি। উল্লেখ্য ঢাকা লীগের নিয়মিত এই ক্রিকেটার ২৯টি লিষ্ট এ ম্যাচ এবং ৩টি প্রথম শ্রেণীর ম্যাচ খেলেছেন।

সাকিব-তামিমরা বিদেশী লীগে খেলে বেশ সুনাম কুড়ালেও মঈনুল মালয়েশিয়া লীগে ব্যাটে বলে দুর্দান্ত পারফর্ম করে টুর্নামেন্টসেরা হয়েছেন, সেই সাথে সর্বোচ্চ উইকেটশিকারী বোলার হিসেবে বেস্ট বোলার হয়ে বাংলাদেশের নাম উজ্জ্বল করেছেন, মালয়েশিয়ান ক্রিকেট তেমন প্রতিদ্বন্ধিতাপূর্ণ না হলেও এ লীগটিতে বিদেশী বহু ক্রিকেটার খেলায় সবার সেরা পারফর্ম করা সহজ কথা ছিলো, এমন কাজটিই করে দেখিয়েছেন যশোরের এই ক্রিকেটার।