১৯, আগস্ট, ২০১৮, রোববার | | ৭ জ্বিলহজ্জ ১৪৩৯

হল প্রভোস্টের রুমে শাবি শিক্ষার্থীদের তালা

আপডেট: আগস্ট ১২, ২০১৮

হল প্রভোস্টের রুমে শাবি শিক্ষার্থীদের তালা

শাবি প্রতিনিধি : দীর্ঘদিন ধরে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সৈয়দ মুজতবা আলী হলে কোন রিডিং রুমের ব্যবস্থা না থাকায় হলের আবাসিক শিক্ষার্থীরা হল প্রভোস্টের রুমে তালা দিয়েছে।

শনিবার বিকালে হল প্রভোস্ট অধ্যাপক ড. শরদিন্দু ভট্টাচার্যের ১০০৪ নম্বর রুম ও হল অফিস ১০০২ নম্বর রুমে তালা ঝুলিয়ে দেয় হলের শিক্ষার্থীরা। এসময় তারা দাবি পূরণে সেখানে দীর্ঘক্ষণ অবস্থান কর্মসূচি পালন করে।

হলের আবাসিক শিক্ষার্থীদের দাবি দীর্ঘদিন ধরে আমরা রিডিং রুমের দাবি জানিয়ে আসছি। আর প্রভোস্ট দীর্ঘদিন থেকে আমাদের আশ্বাস দিয়ে আসছিলেন। কিন্তু সেই আশ্বাসের আর বাস্তবায়ন হয়নি। ক্যাম্পাস থেকে সবচেয়ে দূরে অবস্থিত ছাত্রদের এই আবাসিক হলে কোন রিডিং রুম নেই। আর হলটি ক্যাম্পাস থেকে তুলনামূলক দূরে হওয়াই বিশ^বিদ্যালয়ের কেন্দ্রীয় লাইব্রেরিতে তেমন যায় না শিক্ষর্থীরা। এজন্য তারা দীর্ঘদিন থেকে একটি রিডিং রুমের দাবি জানিয়ে আসছে হলের আবাসিক শিক্ষার্থীরা।

সৈয়দ মুজতবা আলী হলের প্রভোস্ট অধ্যাপক ড. শরদিন্দু ভট্টাচার্য বলেন, “ আমি শিক্ষার্থীদের সাথে কথা বলেছি। আমি খুব দ্রুত বিশ^বিদ্যালয়ের উপাচার্য সারের সাথে কথা বলে বিষয়টি সমাধানের চেষ্টা করবো।”