১৯, আগস্ট, ২০১৮, রোববার | | ৭ জ্বিলহজ্জ ১৪৩৯

আঁখির গোল নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে তোলপাড়!

আপডেট: আগস্ট ১২, ২০১৮

আঁখির গোল নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে তোলপাড়!

সাফ অনূর্ধ্ব-১৫ নারী চ্যাম্পিয়নশিপে পাকিস্তানকে ১৪-০ গলের লজ্জা দেয় বাংলাদেশের মেয়েরা। সেই ম্যাচে দূরপাল্লার শটে দুর্দান্ত একটি গোল করে ডিফেন্ডার আঁখি। বাংলাদেশের মেয়ের পা থেকে আসা এই গোলটি ভাইরাল সামাজিক যোগাযোগ মাধ্যমে। সবারই একই প্রশ্ন- ‘গোলটা কি বাংলাদেশের কোনো ফুটবলারের?’

অনেকেই এই গোলের ভিডিও পোস্ট করে নিজদের লুকানো উচ্ছ্বাস প্রকাশ করছেন। যা কিছুটা অবিশ্বাস্যও। বাংলাদেশের এক ১৫-১৬ বছরের মেয়ের অমন গোল দেখার বলতেই হয়, এটা কীভাবে সম্ভব! দর্শনীয় গোলটি করেছে বাংলাদেশের ডিফেন্ডার আঁখি খাতুন।

এক সতীর্থের কাছ থেকে বল পেয়ে ডি-বক্সের বেশ সামনে থেকে প্রতিপক্ষ এক খেলোয়াড়কে ছিটকে ফেলে আরেকটু এগিয়ে যাওয়া। এরপর প্রায় ৪০ গজ দূর থেকে জোরালো শটে সরাসরি জালে। যা শুধু বাংলাদেশ নয় দক্ষিণ এশিয়ান ফুটবলের প্রেক্ষাপটেও অবিশ্বাস্য এক গোল। তাও আবার অনূর্ধ্ব-১৫ এর একটি আসরে। আর৪ এ কারণেই সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রশংসার আবির ছড়ানোটাই স্বাভাবিক।

এর আগে ঢাকায় অনূর্ধ্ব-১৫ সাফ চ্যাম্পিয়নশিপেও নিজের যোগ্যতার প্রমাণ দিয়েছে সিরাজগঞ্জের মেয়ে আঁখি। সেই আসরে তার পা থেকে এসেছিল দুটি গোল। তাই ডিফেন্ডার হয়েও টুর্নামেন্ট সেরা খেলোয়াড় হতে কোনো বেগই পেতে হয়নি। এখন দেখার বিষয়, দেশের পর ভুটানের মাটিতে টুর্নামেন্ট সেরা হতে পারে কি না আঁখি?