এরশাদ শঙ্কামুক্ত নন, তবে জীবিত আছেন

সংসদের বিরোধী দলীয় নেতা এবং জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের শারীরিক অবস্থা অপরিবর্তিত রয়েছে বলে জানিয়েছেন দলটির ভারপ্রাপ্ত চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের। তবে এখনো শঙ্কামুক্ত নন।

সোমবার (৮ জুলাই) দুপুর ১২টায় জাপা চেয়ারম্যানের বনানী অফিসে পার্টির চেয়ারম্যান এরশাদের সর্বশেষ শারীরিক অবস্থা নিয়ে ব্রিফিংয়ে জিএম কাদের এসব কথা বলেন।

চিকিৎসকদের বরাত দিয়ে তিনি বলেন, ‘এরশাদের সার্বিক শারীরিক অবস্থা অপরিবর্তিত আছে। কৃত্রিমভাবে পল্লীবন্ধুর শ্বাস-প্রশ্বাস চলছে। ফুসফুস কিছুটা কাজ করছে, তাই অল্প অক্সিজেন দেওয়াতেই শ্বাস-প্রশ্বাস স্বাভাবিক আছে।

তবে ‘এরশাদ ভালো আছেন বলা যাবে না, তিনি শঙ্কামুক্ত নন, তবে বেঁচে আছেন ‘ বলেও জানান জিএম কাদের।

জাপার ভারপ্রাপ্ত চেয়ারম্যান আরও বলেন, ‘অত্যাধুনিক ডায়ালাইসিস হেমো ডায়া ফিল্টারেশনের মাধ্যমে পল্লীবন্ধুর রক্ত থেকে অপ্রয়োজনীয় বর্জ্য অপসারণ করা হচ্ছে এবং হেমো পারফিউশনের মাধ্যমে সংক্রমণ নিয়ন্ত্রণ করা হচ্ছে।

তিনি বলেন, ‘সব কিছুই যন্ত্র এবং ওষুধের মাধ্যমে সচল রাখা হয়েছে।’ তবে ব্লাড প্রেসার ও হার্টবিট স্বভাবিক রয়েছে। ফুসফুস ও কিডনিসহ অঙ্গ-প্রত্যঙ্গ স্বাভাবিকভাবে কাজ করলেই লাইফ সাপোর্ট খুলে ফেলা হবে বলেও জানান তিনি।

গোলাম মোহাম্মদ কাদের বলেন, ‘এরশাদকে ঘুমের ওষুধ ও বেদনা নাশক ওষুধ দিয়ে ঘুম পাড়িয়ে রাখা হয়েছে। অবস্থার উন্নতি হলেই তাকে সচেতন করা হবে। প্রতিদিনই তার শরীরে রক্তের কিছু কিছু উপাদান দেওয়া হচ্ছে।

এ সময় এরশাদের সুস্থতা চেয়ে দেশবাসীর কাছে দোয়া কামনা করেন তিনি।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর