ভারতে মুসলিম নির্যাতনের প্রতিবাদে ব্রাহ্মণবাড়িয়ায় বিক্ষোভ

ভারতের বিভিন্ন স্থানে মুসলিম সম্প্রদায়ের লোকজনদের ওপর হামলা-নির্যাতনের প্রতিবাদে ব্রাহ্মণবাড়িয়ায় বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছেন কওমি মাদরাসার শিক্ষার্থীরা।

সোমবার (০৮ জুলাই) দুপুরে জেলা শহরের কান্দিপাড়ার জামিয়া ইসলামিয়া ইউনুছিয়া মাদরাসার সামনে থেকে বিক্ষোভ মিছিল বের করা হয়। এতে কওমি মাদরাসার হাজারো শিক্ষার্থী অংশ নেন।

মিছিলটি শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবের সামনে এসে শেষ হয়। পরে সেখানে প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।

জামিয়া ইসলামিয়া ইউনুছিয়া মাদরাসার সিনিয়র শিক্ষক মুফতি আবদুল হকের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন, মুফতি এনামুল হাসান, মাওলানা আনোয়ার বিন মুসলিম ও মাওলানা মুজাহিদুল ইসলামসহ প্রমূখ।

সমাবেশে বক্তারা বলেন, ভারতে মুসলিমদের ওপর হামলা ও নির্যাতন চললেও ভারতীয় সরকার কোনো পদক্ষেপ নিচ্ছে না। বাংলাদেশের পররাষ্ট্র মন্ত্রী, অনুরোধ করছি আপনি ভারত সরকারকে বলুন মুসলমানদের উপর হামলা বন্ধ করতে।

প্রসঙ্গত, দ্বিতীয়বারের মতো মোদি সরকার ক্ষমতায় আসার পর থেকে ফের মুসলামনদের উপর জুলুম-নির্যানের স্টিমরোলার চালাচ্ছে উগ্রোবাদি হন্দিুরা।এতে মারা গেছে অনেকে।

বার্তাবাজার/এএস

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর