শহীদ রমিজউদ্দিন কলেজে ভাষণ দিচ্ছেন প্রধানমন্ত্রী

জাতীয় লিড নিউজ

প্রধানমন্ত্রী শেখ হাসিনা শহীদ রমিজউদ্দিন ক্যান্টনমেন্ট স্কুল অ্যান্ড কলেজ সংলগ্ন সড়কে আন্ডারপাসের নির্মাণ কাজের উদ্বোধনী অনুষ্ঠানে ভাষণ দিচ্ছেন। আজ রোববার বেলা ১১ টার দিকে প্রধানমন্ত্রী তাঁর ভাষণ শুরু করেন। ভাষণের শুরুতেই তিনি রমিজউদ্দিন কলেজের নিহত দুই শিক্ষার্থীর জন্য শোক প্রকাশ করেন।

এছাড়া অনুষ্ঠানে বক্তব্য রাখেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ ও সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

এর আগে সকাল ১০টার দিকে প্রধানমন্ত্রী ঢাকা-এয়ারপোর্ট মহাসড়কে বীরসপ্তক ক্রসিং পয়েন্টের কাছে ‘পথচারী আন্ডারপাস’ প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন। রমিজউদ্দিনের কলেজের শিক্ষার্থীদের দেওয়া প্রধানমন্ত্রীর প্রতিশ্রুতি পূরণে এই আন্ডারপাস নির্মাণের উদ্যোগ নেওয়া হলো। এই প্রকল্প সেনাবাহিনীর সহযোগিতায় বাস্তবায়ন করা হবে।

গত ২৯ জুলাই মর্মান্তিক এক সড়ক দুর্ঘটনায় রমিজউদ্দিন কলেজের দুই শিক্ষার্থী নিহত হয়। এই ঘটনায় নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীরা ৯ দফা নিয়ে সড়ক অবরোধ করে আন্দোলনে নামে। এরপরই প্রধানমন্ত্রী তাদের সব দাবি পূরণের প্রতিশ্রুতি দেন, যার মধ্যে অন্তর্ভূক্ত ছিল কলেজটিকে ৫টি বাস উপহার প্রদাণ এবং কলেজ সংলগ্ন সড়কে আন্ডারপাস নির্মাণ। প্রধানমন্ত্রীর প্রতিশ্রুতি অনুযায়ী এর আগেই রমিজউদ্দিন কলেজকে ৫টি বাস দেওয়া হয়েছিল। এবার আন্ডারপাস নির্মাণ প্রকল্পের কাজও শুরু হলো।