১৩, ডিসেম্বর, ২০১৮, বৃহস্পতিবার | | ৪ রবিউস সানি ১৪৪০

ফার্স্ট ক্লাস পেয়েছেন চোখ হারানো সিদ্দিকুর

আপডেট: আগস্ট ১২, ২০১৮

ফার্স্ট ক্লাস পেয়েছেন চোখ হারানো সিদ্দিকুর

তিতুমীর কলেজের রাষ্ট্রবিজ্ঞানের ছাত্র সিদ্দিকুর রহমান গত বছরে পুলিশের টিয়ার শেলের আঘাতে দৃষ্টি শক্তি হারান। দৃষ্টি শক্তি হারানো সিদ্দিকুর অনার্স তৃতীয় বর্ষের ফাইনাল পরীক্ষায় ফার্স্ট ক্লাস পেয়েছেন। বৃহস্পতিবার অনার্স তৃতীয় বর্ষের ফলাফল প্রকাশ হয়েছে।

সিদ্দিকুর জানান, আমি তৃতীয় বর্ষে ফাস্ট ক্লাস পেয়েছি। আমার বোন ফোন করে আমাকে এ খবর জানিয়েছে। আমি সিজিপিএ-৪ এর মধ্যে ৩.০৬) পেয়েছি। এটি আমার জন্য অনেক আনন্দের।

সিদ্দিকুর আর বলেন, পরীক্ষার আগে শাহবাগে আমার চোখ নষ্ট হয়ে যায়। এ কারণে পরীক্ষার জন্য বাড়তি কোনো প্রস্তুতি নিতে পারিনি। পড়তে গেলেই মাথা ব্যথা শুরু হতো। তবুও আমি থেমে থাকিনি। রেকর্ড শুনে শুনে পরীক্ষার প্রস্তুতি নিয়েছি।

সিদ্দিকুর বর্তমানে বাংলাদেশের সরকারি ওষুধ উৎপাদনকারী প্রতিষ্ঠান এসেনশিয়াল ড্রাগ কোম্পানি লিমিটেডে চাকরিরত রয়েছেন। সরকার তার এই চাকরির ব্যবস্থা করেন।

উল্লেখ্য, ২০১৭ সালের ২০ জুলাই রাজধানীর শাহবাগে শাহবাগে আন্দোলনের সময় পুলিশের টিয়ার শেলের আঘাতে চোখে গুরুতর আঘাত পান সিদ্দিকুর রহমান। পরে তাকে সরকারি খরচে উন্নত চিকিৎসার জন্য ভারতের চেন্নাইয়ে পাঠানো হয়। সেখানের ডাক্তাররা সিদ্দিকুরের দৃষ্টি শক্তি নষ্ট হয়েছে জানান। একই বছরের ১৩ সেপ্টেম্বর একটি সরকারি ওষুধ কোম্পানিতে যোগদান করতে সিদ্দিকুরের হাতে নিয়োগপত্র তুলে দেন স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম।