১৯, আগস্ট, ২০১৮, রোববার | | ৭ জ্বিলহজ্জ ১৪৩৯

দেশে কোন মানুষ গৃহহীন থাকবে না

আপডেট: আগস্ট ১১, ২০১৮

দেশে কোন মানুষ গৃহহীন থাকবে না

‘জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের পরিকল্পনা ছিল সকল মানুষের জন্য বাসস্থান নিশ্চিত করা। তিনি বাস্তবায়ন করতে পারেনি কিন্তু তার কন্যা জননেত্রী শেখ হাসিনা সে স্বপ্ন পুরণ করছেন। তিনি নিঃস্ব, ভূমিহীন এবং যাদের ভূমি ঘর নেই তাদের বাড়ি করে দিচ্ছেন।’ বললেন দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীরবিক্রম।

আজ শনিবার সকালে চাঁদপুরের মতলব উত্তর উপজেলা পরিষদ মায়া বীরবিক্রম মিলনায়তনে শেখ হাসিনার আশ্রয়ন প্রকল্প-২ এর আওতায় গৃহহীনদের ঘর প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

অনুষ্ঠানে উত্তর উপজেলার ছেংগারচর পৌরসভার ৩২৯ ও এখলাছপুর ইউনিয়নের ১৪১টি পরিবারকে ঘর প্রদান করা হয়।

এসময় মন্ত্রী বলেন, সরকারের কাজ হচ্ছে জনসেবা করা। আমরা আপনাদের সেবা করে যাচ্ছি। দেশে বর্তমানে শতকরা ৯৩ ভাগ মানুষ বিদ্যুৎ সুবিধা পাচ্ছে। দেশের প্রতিটি ঘরে বিদ্যুতের আলো পৌঁছাবে। দেশের প্রতিটি ঘরে বিদ্যুতের আলো পৌঁছে দেওয়ার লক্ষ্যে আমরা কাজ করে যাচ্ছি।

মন্ত্রী আরো বলেন, দেশকে সামনের দিকে এগিয়ে নিতে হলে অর্থনৈতিক প্রবৃদ্ধির পাশাপাশি যে জিনিসগুলো প্রয়োজন সরকার তা দ্রুততার সাথে করছে বলেই বঙ্গবন্ধুুর দেখিয়ে যওয়া সোনার বাংলার স্বপ্ন বাস্তবায়ন তড়ান্নিত হচ্ছে। দেশের সকল গৃহহীন মানুষদের ঘর দেয়ার পরিকল্পনা হতে নিয়েছে সরকার উল্লেখ করে মন্ত্রী বলেন এজন্য গৃহহীন মানুষদের একটি তালিকা তৈরি করা হবে এবং কোন মানুষই বাসস্থানহীন থাকবেনা।

উপজেলা নির্বাহী অফিসার শারমিন আক্তারের সভাপতিত্বে ও শিক্ষক কামরুজ্জামান হারুনের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ছেংগারচর পৌরসভার মেয়র আলহাজ্ব রফিকুল আলম জজ, পৌর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আতাউর রহমান ঢালী, প্যানেল মেয়র হাজী রুহুল আমিন, কাউন্সিলর আবদুল মান্নান বেপারী।