১৯, আগস্ট, ২০১৮, রোববার | | ৭ জ্বিলহজ্জ ১৪৩৯

এশিয়া কাপ সম্প্রচার করবে যেসব চ্যানেল…

আপডেট: আগস্ট ১১, ২০১৮

এশিয়া কাপ সম্প্রচার করবে যেসব চ্যানেল…

আগামী ১৫ সেপ্টেম্বর আরব আমিরাতে পর্দা উঠছে এশিয়ার সবচেয়ে বড় ক্রিকেট যজ্ঞ এশিয়া কাপের। ১৩ দিনব্যাপী এই যজ্ঞের পর্দা নামবে ২৮ শে সেপ্টেম্বর। এশিয়া কাপের ১৪তম আসরের সম্প্রচার স্বত্ব পেয়েছে স্টার স্পোর্টস।

তাদের মোট ৯ টি চ্যানেলে দেখা যাবে এশিয়া কাপের সবগুলো ম্যাচ। এবারের এশিয়া কাপ বিভিন্ন ভাষায় সম্প্রচার করবে স্টার স্পোর্টস। তাছাড়া এই আসরের ম্যাচগুলো দর্শকরা দেখতে পাবেন অললাইনেও। দেখা যাবে হটস্টার এপ ও হট স্টারের ওয়েবসাইটে।

এশিয়া কাপের ম্যাচগুলো সম্প্রচার করবে, স্টার স্পোর্টস ১, স্টার স্পোর্টস ১ এইচডি, স্টার স্পোর্টস ১ হিন্দি, স্টার স্পোর্টস ১ হিন্দি এইচডি, স্টার স্পোর্টস সিলেক্ট, স্টার স্পোর্টস এইচডি, স্টার স্পোর্টস ২, স্টার স্পোর্টস ২ এইচডি এবং স্টার স্পোর্টস তামিল।

এদিকে আগামী ২৯ আগস্ট মালয়েশিয়ায় বসবে এশিয়া কাপ কোয়ালিফায়ারের আসর। সেখানে প্রতিদ্বন্দ্বিতা করবে সংযুক্ত আরব আমিরাত, নেপাল, হংকং, ওমান, সিঙ্গাপুর এবং মালয়েশিয়া। কোয়ালিফায়ারের কোনো ম্যাচ সম্প্রচার করবে না স্টার স্পোর্টস।

এশিয়া কাপের ছয় দলের মধ্যে পাঁচ দল নিশ্চিত হয়েছে ইতোমধ্যেই। তারা হলো বাংলাদেশ, ভারত, শ্রীলঙ্কা, আফগানিস্তান ও পাকিস্তান। ষষ্ঠ দলটি নির্ধারিত হবে মূল আসর শুরুর আগে হওয়া বাছাইপর্ব থেকে।

দুই গ্রুপে ভাগ হয়ে লড়বে ছয় দল। ‘এ’ গ্রুপে রয়েছে ভারত, পাকিস্তান ও বাছাইপর্ব পেরিয়ে আসা দল।‘বি’ গ্রুপে লড়বে বাংলাদেশ, শ্রীলঙ্কা ও আফগানিস্তান। আসরের উদ্বোধনী ম্যাচে শ্রীলঙ্কার প্রতিদ্বন্দ্বিতা করবে বাংলাদেশ দল।

দুই গ্রুপের শীর্ষ দুই দল খেলবে ‘সুপার ফোর’। যেখানে চার দল একে অপরের বিপক্ষে একটি করে ম্যাচ খেলার সুযোগ পাবে। এরপর শীর্ষ ২ দল খেলবে ফাইনাল। ফাইনাল ম্যাচটি হবে ২৮ সেপ্টেম্বর।

এশিয়া কাপের গ্রুপ পর্বে বাংলাদেশের ম্যাচসমূহঃ

১৫ সেপ্টেম্বর – প্রতিপক্ষ শ্রীলঙ্কা, দুবাই ২০ সেপ্টেম্বর – প্রতিপক্ষ আফগানিস্তান, আবু ধাবি

এশিয়া কাপের গ্রুপ পর্বের সূচিঃ

১৫ সেপ্টেম্বর – বাংলাদেশ বনাম শ্রীলঙ্কা, দুবাই ১৬ সেপ্টেম্বর – পাকিস্তান বনাম বাছাইপর্ব পেরিয়ে আসা দল, দুবাই১৭ সেপ্টেম্বর – শ্রীলঙ্কা বনাম আফগানিস্তান, আবু ধাবি১৮ সেপ্টেম্বর – ভারত বনাম বাছাইপর্ব পেরিয়ে আসা দল, দুবাই১৯ সেপ্টেম্বর – ভারত বনাম পাকিস্তান, দুবাই২০ সেপ্টেম্বর – বাংলাদেশ বনাম আফগানিস্তান, আবু ধাবি