২৩, অক্টোবর, ২০১৮, মঙ্গলবার | | ১২ সফর ১৪৪০

সম্ভাবনাময়ী ক্রিকেটার আবু সায়েম চৌধুরী

আপডেট: আগস্ট ১১, ২০১৮

সম্ভাবনাময়ী ক্রিকেটার আবু সায়েম চৌধুরী

জুবায়ের আহমেদ, বার্তাবাজার নিউজ: তরুন উইকেটকিপার ব্যাটসম্যান আবু সায়েম চৌধুরী, ঘরোয়া ক্রিকেটের পরিচিত মুখ এবং বাংলাদেশ অনুর্ধ্ব ১৯ দলের সাবেক ক্রিকেটার। ২০১৩ সালে অনুর্ধ্ব ১৯ দলে খেলার ধারাবাহিকতায় ২০১৪ সালে ঢাকা প্রিমিয়ার লীগের মাধ্যমে লিষ্ট এ এবং ২০১৫ সালে প্রথম শ্রেণীর ক্রিকেটে অভিষেক হয় সায়েমের।

২০১৪ সাল থেকে ২০১৮ সালের ঢাকা প্রিমিয়ার লীগ পর্যন্ত ২৭টি লিষ্ট এ ম্যাচ খেলে ৪৪ রান বেস্টে ৩২৪ রান করেন, উইকেটকিপার হিসেবে ১৮টি ক্যাচ ও ১৩টি ষ্ট্যাম্পিং করেন এবং ২০১৫ সাল থেকে ২০১৭ সালের জাতীয় লীগ পর্যন্ত ১০টি প্রথম শ্রেণীর ম্যাচ খেলে ৯৮ রান বেস্টে ২০৮ রান করেন, উইকেটকিপার হিসেবে ৮টি ক্যাচ ও ৩টি ষ্ট্যাম্পিং করেন। সর্বশেষ ঢাকা লীগে ৫ ম্যাচ খেললেও তেমন সুবিধা করতে পারেননি, এ ম্যাচে খেলেছেন ৩৬ রানের ইনিংস।

২০১৫ সালে বিপিএলে সিলেট সুপার স্টারসে এবং পরবর্তীতে খুলনা টাইট্যান্সে সুযোগ পান তিনি, তবে কোন ম্যাচ খেলার সুযোগ হয়নি। এখানো ব্যাট হাতে সেভাবে আলো ছড়ানো পারফর্ম করতে না পারলেও প্রত্যাশা থাকবে ঘরোয়া ক্রিকেটের সবকটি আসরে দূর্দান্ত পারফর্ম করে বিপিএলেও জায়গা করে নিয়ে নিজের সামর্থ্য প্রমাণ করবেন এবং অনুর্ধ্ব ১৯ জাতীয় দলে খেলার মতো বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলেও জায়গা করে নেবেন আবু সায়েম চৌধুরী।