১৮, ডিসেম্বর, ২০১৮, মঙ্গলবার | | ৯ রবিউস সানি ১৪৪০

খেলোয়াড়দের সুপ্ত প্রতিভা

আপডেট: আগস্ট ১১, ২০১৮

খেলোয়াড়দের সুপ্ত প্রতিভা

অনেকেই মনে করে থাকেন ফুটবল খেলোয়াড়রা মনে হয় সারাজীবন ফুটবলই খেলে থাকেন। তাঁদের হয়তো ফুটবল খেলা ছাড়া আর তেমন কোন প্রতিভাই নেই। কিন্তু ফুটবল খেলা ছাড়াও তাঁরা আসলে বিভিন্ন প্রতিভায় টইটুম্বুর সেটা আমরা অনেকেই জানি না।

ফুটবল খেলা ছাড়াও কোন খেলোয়াড় কোন গুণটিতে বেশ দক্ষ আসুন জেনে নেই।

লিওনেল মেসি

মেসি ফুটবল ইতিহাসের অন্যতম সেরা খেলোয়াড়। মেসি ফুটবলার না হলে হয়তো পিয়ানোই বাজাতেন। দারুণ পিয়ানো বাজান তিনি। অবসর সময়ে পরিবারকে নিয়ে মাঝে মাঝেই পিয়ানোতে সুর তোলা তাঁর প্রিয় মুহূর্তের মধ্যে একটি।

পেলে

ফুটবলের কালো মানিক বলা হয় ব্রাজিলের কিংবদন্তী ফুটবলার পেলেকে। পেলে বল পায়ে যে কারিশমা দেখিয়েছেন সেটা চিরস্মরণীয় হয়ে থাকবে মানুষের মনে। কিন্তু পেলে ফুটবল খেলা ছাড়াও দুইটি কাজে বেশ পারদর্শী ছিলেন। তিনি গিটারের সুরে সুরে দারুণ গান গাইতে পারতেন। গুরুত্বপূর্ণ ম্যাচ জেতার পর পেলে প্রায় সময়ই ড্রেসিং রুমে সতীর্থদের নিয়ে গান গাইতেন।

ডেভিড লুইস

ব্রাজিলের এই তারকা ডিফেন্ডার ফুটবল বাদেও ম্যাজিক দেখাতে বেশ পারদর্শী । তিনি বিভিন্ন সময়ই ক্লাব সতীর্থ ও কর্মকর্তাদের কার্ডস (তাস) দিয়ে বিভিন্ন ম্যাজিক দেখান।

রোনালদিনহো

ব্রাজিলের এই কিংবদন্তী দারুণ ড্রাম বাজাতে পারেন। রাশিয়া বিশ্বকাপের অনুষ্ঠানে তাকে ড্রাম বাজাতে দেখা গিয়েছে। শুধু ড্রাম নয় তিনি খুব ভালো নাচতেও জানেন।

কেভিন প্রিন্স বোয়েটেং

সাবেক এসি মিলানের এই তারকা ফুটবলারকে মাইকেল জ্যাকসন বলা হয়। কেননা তিনি মাইকেল জ্যাকসনের মতো হুবহু নাচতে পারেন। শিরোপা জয়ের অনুষ্ঠানে তাকে স্টেজে মাইকেল জ্যাকসনের মতো কাপড় পরে পারফর্ম করতে দেখা গিয়েছে।

পিটার চেক

আর্সেনালের খেলা চেক প্রজাতন্ত্রের কিংবদন্তী গোলকিপার চেক দারুণ ড্রাম বাজাতে পারেন। কিছুদিন আগে প্রকাশিত এক ভিডিওতে দেখা যায় তিনি দারুণ ছন্দে কানে হেডফোন লাগিয়ে ড্রাম বাজাচ্ছেন।

এলেক্সিস সানচেজ

রেকর্ড পরিমান অর্থের বিনিময়ে আর্সেনাল ছেড়ে গত মৌসুমেই ম্যানচেস্টার ইউনাইটেডে যোগ দেন সানচেজ। তাঁকে কেনার পর ইউনাইটেড একটি ভিডিও প্রকাশ করে যেখানে সানচেজকে পিয়ানো বাজাতে দেখা যায়। এই সুপ্ত গুনটাই এতদিন ভক্ত সমর্থকদের কাছে থেকে লুকানো ছিল।