ভয় পেয়েই বিয়ের সিদ্ধান্ত নিয়েছি : মুস্তাফিজ

আন্তর্জাতিক ক্রিকেটে ব্যস্ততা নেই, এই বিরতিতে ক্রিকেটারদের বিয়ের ধুম পড়েছে! অবশেষে বরের বেশে সাজলেন ‘কাটার মাস্টার‘ মুস্তাফিজুর রহমান। মায়ের পছন্দের পাত্রীকেই আজ শুক্রবার জীবনসঙ্গী হিসেবে বেছে নিয়েছেন তিনি। মুস্তাফিজের ভাই বিয়ের বিষয়ে বললেন, ‘নিউজিল্যান্ডের ওই ঘটনার পর বাড়িতে এসেও ওর (মুস্তাফিজ) মন অনেক খারাপ ছিল। সে কারণেই আমার বিয়ের সিদ্ধান্ত নেই।’

ক্রাইস্টচার্চের মসজিদে সন্ত্রাসী হামলা অনেকের জীবনের গতিপথই পাল্টে দিয়েছে। এই হামলা থেকে অল্পের জন্য বেঁচে গেছে বাংলাদেশ ক্রিকেট দল। যে কারণে তৃতীয় টেস্ট বাতিল করে দেশে ফিরে এসেছেন তামিম ইকবাল-মুশফিকুর রহিমরা। দেশে পা রাখার পর তামিম নিজেই বলেছেন, এই ঘটনা ভুলতে তাঁদের অনেক সময় লাগবে। ভয়াবহ এই ঘটনার ধাক্কা কাটিয়ে উঠতে সময় লাগবে ক্রিকেটারদের। এ জন্য ক্রিকেট থেকে অন্তত কিছুদিন দূরে থাকা উচিত।

তাছাড়া আন্তর্জাতিক ক্রিকেটে ব্যস্ততা নেই, মুস্তাফিজ খেলছেন না এবারের আইপিএলেও। এই বিরতিতে তাই বিয়ের সিদ্ধান্ত নিয়েছে মুস্তাফিজ ও তার পরিবার। সঙ্গে আছে নিউজিল্যান্ডের সন্ত্রাসী হামলার ট্রমা কাটিয়ে ওঠার ব্যাপারটাও।

আপাতত শুধু আকদ হয়েছে, বিয়ের আসল অনুষ্ঠানটা হবে বিশ্বকাপের পর।নিজের দ্বিতীয় ইনিংস নিয়ে মুস্তাফিজুর রহমান সাংবাদিকদের সঙ্গে কোনো কথা না বললেও তার বড় ভাই, মুস্তাফিজ-শিমু দম্পতির জন্য দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন।

মুস্তাফিজের ভাই মোখলেসুর রহমান পল্টু জানান,

‘পারিবারিকভাবে আজ আকদ হলেও আনুষ্ঠানিকতা হবে আগামী ক্রিকেট বিশ্বকাপের পর। মূলত নিউজিল্যান্ডের ওই ঘটনার পর বাড়িতে এসেও ওর (মুস্তাফিজ) মন অনেক খারাপ ছিল। সে কারণেই আমরা বিয়ের সিদ্ধান্ত নেই।’

এরই মধ্যে বিয়ে করেছেন সাব্বির রহমান। জীবনের নতুন জুটি গড়ার তালিকায় আছেন তিন ‘ম’—মেহেদী হাসান মিরাজ, মুস্তাফিজুর রহমান আর মুমিনুল হক। তিন ‘ম’–এর বিয়ে যেন অন্য রকম রং ছড়িয়েছে বাংলাদেশের ক্রিকেটে।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর