১৩, ডিসেম্বর, ২০১৮, বৃহস্পতিবার | | ৪ রবিউস সানি ১৪৪০

২০১৯ বিশ্বকাপে ফেভারিট কোন দল?

আপডেট: আগস্ট ১১, ২০১৮

২০১৯ বিশ্বকাপে ফেভারিট কোন দল?

খুব বেশি দূরে নয় ২০১৯ ক্রিকেট বিশ্বকাপ। বিশ্বকাপে সেরা কম্বিনেশন পেতে অংশগ্রহণকারী দলগুলো ইতোমধ্যে নিজেদের গোছাতে শুরু করে দিয়েছে। ১০ দলের বিশ্বকাপে এবার সবাই সবার সাথে মুখোমুখি হওয়ার সুযোগ পাবে। ডিফেন্ডিং চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া সাম্প্রতিক ফর্ম বিবেচনায় ফেভারিট না হলেও বড় আসরে দলটির রেকর্ড খুব ভালো। স্বাগতিক ইংল্যান্ডও আছে সেরা ফর্মে ভারত-পাকিস্তান।

বিশ্বকাপ কাদের ঘরে যেতে পারে এ নিয়ে অনেকেই অনেক মত দিচ্ছেন। সম্প্রতি এ নিয়ে কথা বলেছেন পাক লিজেন্ট মোহাম্মদ ইউসুফ। তিনি নিজের দেশের পক্ষে সাফাই গেয়েছেন। তবে এবার ২০১৯ বিশ্বকাপ নিয়ে নিজের মতামত জানিয়েছেন দক্ষিণ আফ্রিকার সাবেক কোচ রাসেল রোমিঙ্গো। বেশ কয়েকমাস আগে দক্ষিণ আফ্রিকার জাতীয় ক্রিকেট টিমের কোচের দায়িত্ব ছেড়েছেন তিনি।

দক্ষিণ আফ্রিকার সাবেক এই কোচের মতে, ‘২০১৯ বিশ্বকাপে ইংল্যান্ড এবং ইন্ডিয়া অন্যতম হট ফেভারিট। তবে দক্ষিণ আফ্রিকা যদি গ্রুপ স্টেজ উৎরাতে পারে তবে ভিন্ন কিছু ঘটতে পারে।’

দক্ষিণ আফ্রিকা ক্রিকেটে ভেরিয়েশন আনতে সবচেয়ে উপযোগী ক্রিকেটারের নাম ডি ভিলিয়ার্স। কিন্তু চলতি বছরের এপ্রিলে হুট করে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেন তিনি। তাই তাকে ছাড়াই আগামী বিশ্বকাপে অংশ নিতে হবে দক্ষিণ আফ্রিকাকে।

এ নিয়ে রাসেল বলেন, ‘দক্ষিণ আফ্রিকা ক্রিকেটে এবি ডি ভিলিয়ার্সের বিপরীতে কাউকে দাঁড় করানো যায় না। যদিও নতুন অনেকেই আসছেন এবং ভালো করছেন। তবে অভিজ্ঞ হাসিম আমলা, জিপি ডুমিনি-ডি কক ও ডেবিড মিলার অসধারণ লাইন আফে রয়েছেন।’