১৮, অক্টোবর, ২০১৮, বৃহস্পতিবার | | ৭ সফর ১৪৪০

কোন ষড়যন্ত্র সিলেটে কার্যকর হবে না

আপডেট: আগস্ট ১১, ২০১৮

কোন ষড়যন্ত্র সিলেটে কার্যকর হবে না

জনগণের রায় কোন ভাবে ছিনিয়ে নেয়া যায় না। জনগণ প্রমাণ করেছে কোন ষড়যন্ত্র সিলেটে কার্যকর হবে না বলে মন্তব্য করছেন সিলেট সিটি করপোরেশন নির্বাচনে বিএনপির ধানের শীষ প্রতীকের মেয়র প্রার্থী আরিফুল হক চৌধুরী।

শনিবার (১১ আগস্ট) গাজী বুরহান উদ্দিন গরম দেওয়ান সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে উপস্থিত বিভিন্ন গণমাধ্যমের সাংবাদিকদের সাথে কথা বলার সময় এই মন্তব্য করেন তিনি।

নির্বাচিত হলে সবাইকে নিয়ে কাজ করে সিলেটকে আদর্শ নগরী হিসেবে গড়ে তোলার প্রত্যয় জানান আরিফ।

গত ৩০ জুলাই সিলেট সিটি করপোরেশন নির্বাচন অনিয়মের কারণে এ দুই কেন্দ্রের ভোটগ্রহণ স্থগিত করে নির্বাচন কমিশন। কেন্দ্রগুলো হলো- নগরের ২৪ নং ওয়ার্ডের ১১৬ নং গাজী বুরহান উদ্দিন গরম দেওয়ান সরকারি প্রাথমিক বিদ্যালয় ৯ (পুরুষ ও মহিলা) এবং ২৭ নং ওয়ার্ডের ১৩৪ হবিনন্দি সরকারি প্রাথমিক বিদ্যালয় (পুরুষ ও নারী) কেন্দ্র।

কেন্দ্র দু’টির মধ্যে গাজী বুরহান উদ্দিন গরম দেওয়ান সরকারি প্রাথমিক বিদ্যালয় ৯ (পুরুষ ও মহিলা) কেন্দ্রে ২ হাজার ১২১ ভোট এবং হবিনন্দি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ২ হাজার ৫৬৬ ভোট রয়েছে।

সিলেট সিটি করপোরেশন নির্বাচনে ২৭টি ওয়ার্ডে ১৩৪টি কেন্দ্রের মধ্যে ১৩২টির ঘোষিত ফলাফল অনুযায়ী আরিফুল হক চৌধুরী ধানের শীষ প্রতীকে পেয়েছেন ৯০ হাজার ৪ শত ৯৬ ভোট। আওয়ামী লীগ প্রার্থী বদর উদ্দিন আহমদ কামরান নৌকা প্রতীকে পেয়েছেন ৮৫ হাজার ৮ শত ৭০ ভোট।

১৩২ কেন্দ্রের ফলাফলে ৪ হাজার ৬ শত ২৬ ভোটে আরিফুল হক চৌধুরী এগিয়ে থাকলেও এ দুই কেন্দ্রের মোট ভোট ৪ হাজার ৭ শত ৮৭। সে হিসেবে স্থগিত কেন্দ্রের ভোটের চেয়ে ১৬১ ভোট পিছিয়ে রয়েছেন আরিফুল হক চৌধুরী। যে কারণে গত ১ আগস্ট কেন্দ্র দু’টিতে ১১ আগস্ট ফের ভোটগ্রহণের তারিখ ঘোষণা করে নির্বাচন কমিশন।