২০, আগস্ট, ২০১৮, সোমবার | | ৮ জ্বিলহজ্জ ১৪৩৯

কোহলিদের গ্রাউন্ডসম্যান কর্মী শচীন পুত্র!

আপডেট: আগস্ট ১১, ২০১৮

কোহলিদের গ্রাউন্ডসম্যান কর্মী শচীন পুত্র!

বৃষ্টিবিঘ্নিত লর্ডস টেস্টে ভারতের ব্যাটিং বিপর্যয়। ইংলিশ পেসার জেমস অ্যান্ডারসনের গতি-সুইংয়ে বিধ্বস্ত বিরাটবাহিনী। সেই লর্ডসেই স্বেচ্ছায় গ্রাউন্ডসম্যানের দায়িত্ব পালন করলেন শচীন পুত্র অর্জুন টেন্ডুলকার। সাধারণত এমসিসির ক্রিকেট অ্যাকাডেমির তরুণ শিক্ষার্থীদের লর্ডসে টেস্ট চলাকালীন গ্রাউন্ডসম্যান হিসেবে কাজে লাগানো হয়। যারা স্টেডিয়ামের প্রধান মাঠকর্মীদের সঙ্গে সহকারী হিসেবে কাজ করেন।

আলাদা করে পরিচয় করিয়ে দিতে হবে না অর্জুনের সঙ্গে। শুধুমাত্র শচীন পুত্র হিসেবে নয়, অনূর্ধ্ব-১৯ ভারতীয় দলের ক্রিকেটার হিসেবে ক্যারিয়ার শুরু করেছেন অর্জুন টেন্ডুলকার। সপরিবারে লন্ডনেই রয়েছেন মাস্টার ব্লাস্টার শচীন তেন্ডুলকর। টেস্টের প্রথম দিন লর্ডসের বিখ্যাত ঘন্টা বাজিয়ে টেস্ট শুরু করার কথা ছিল শচীনেরই। কিন্তু বৃষ্টির জন্য বৃহস্পতিবার টেস্টের প্রথম দিন লর্ডসে খেলা শুরু করা যায়নি।

অর্জুন এমসিসির ইয়ং ক্রিকেটার্স প্রোগ্রামে প্র্যাকটিস করেন। গত কয়েকদিন ধরেই ভারতীয় দলের নেটেও দেখা গিয়েছিল অর্জুনকে। মূলত ইংল্যান্ডের বাঁহাতি পেসার স্যাম কুরানকে সামলানোর জন্য টিম ইন্ডিয়ার নেটে তাকে টানা বল করানো হয়। তবে অর্জুনের গ্রাউন্ডসম্যানের দায়িত্ব পালন করার খবর সরকারি ভাবে টুইট করে জানায় লর্ডস হোম অব ক্রিকেট। সেখানে লেখা রয়েছে, ‘অর্জুন টেন্ডুলকার! শুধু এমসিসির ইয়ং ক্রিকেটার্স প্রোগ্রামেই অংশ নেননি, আমাদের গ্রাউন্ডসম্যানদের সাহায্য করার দলেও এখন অর্জুন।’

অনূর্ধ্ব-১৯ ভারতীয় দলের সদস্য অর্জুন জুলাই মাসে শ্রীলঙ্কা সফরে দুই ম্যাচে এখনও পর্যন্ত ১৪ রান করেছেন।সঙ্গে নিয়েছেন ৩টি উইকেট।