ছাত্র-ছাত্রীর হৃদয়ে বঙ্গবন্ধুর নাম গেঁথে গেছে: ডা. এনামুর রহমান এম.পি

সাভার মডেল কলেজে নবীন বরণ ক্রীড়া ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়েছে। শনিবার (৬ জুলাই) বিকেলে সাভার মডেল কলেজের নবীন বরণ-২০১৯ ও বার্ষিক ক্রীড়া এবং সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রান প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান এম.পি।

এসময় প্রধান অতিথি তার বক্তব্যে শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, আজকে শিক্ষার্থীরা নবীন বরণ অনুষ্ঠানের মাধ্যমে মডেল কলেজে যেভাবে বঙ্গবন্ধু মুজিবের অস্তিত্বের প্রকাশ ঘটিয়েছে সেজন্য এখানে আর কোন স্বাধীনতা বিরোধী সংগঠন দাঁড়াতে পারবেনা। মডেল কলেজের প্রতিটি ছাত্র-ছাত্রীর হৃদয়ে বঙ্গবন্ধুর নাম গেঁথে গেছে উল্লেখ করে তিনি বলেন, এখানে মুক্তিযুদ্ধের বিরুদ্ধে, বাংলাদেশের স্বাধীনতার বিরুদ্ধে এবং এগিয়ে যাওয়ার বিরুদ্ধে কেউ আর পিছন থেকে টান দিতে পারবেনা।

শেখ হাসিনা সরকার অনেক ধনী সরকার উল্লেখ করে ত্রান প্রতিমন্ত্রী আরও বলেন, এবার সরকার ৫ লক্ষ ২৩ হাজার একশ নব্বই কোটি টাকার সর্বোচ্চ বাজেট দিয়েছে। যেখানে ২ লক্ষ ১১ হাজার কোটি টাকার উন্নয়ন বাজেট দেওয়া হয়েছে। আমরা এই টাকা দিয়ে আপনাদের উন্নয়ন করতে পারবো।

এসময় তিনি আরো বলেন, আমাদের মাথাপিছু আয় বেড়েছে, রপ্তানী বেড়েছে, রিজার্ভ বেড়েছে, বিদেশ থেকে রেমিটেন্স আসছে এবং মুদ্রাস্ফিতি এবং দসরিদ্রের হার কমেছে। বর্তমানে অনেক ভালো অবস্থানে আছি উল্লেখ করে তিনি বলেন, যদি আমরা সদিচ্ছা প্রকাশ করি এবং সকলকে দূর্নীতি থেকে মুক্ত করতে পারি তাহলে বাংলাদেশকে অবশ্যই সিংগাপুর, মালয়েশিয়ার মতো উন্নত দেশ উপহার দিতে পারবো।

অনুষ্ঠানে সাভার মডেল কলেজ গভর্নিংবডির চেয়ারম্যান ও জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের রসায়ন বিভাগের সাবেক সভাপতি অধ্যাপক ড. মোঃ আব্দুল হাই এর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সাবেক প্রো-ভিসি অধ্যাপক ড. মোঃ আবুল হোসেন, সাভার উপজেলা পরিষদের চেয়ারম্যান মঞ্জুরুল আলম রাজিব, সাভার উপজেলা নির্বাহী কর্মকর্তা পারভেজুর রহমান, কলেজের গভনিংবডির সদস্য ও জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের রসায়ন বিভাগের অধ্যাপক ড. ইলিয়াস মোল্লা, ধামরাই সরকারী কলেজের সাবেক অধ্যক্ষ মোঃ আমিনুর রশিদ।

এছাড়াও অন্যানদের মধ্যে আরো উপস্থিত ছিলেন, সাভার মডেল কলেজের অধ্যক্ষ মোঃ তৌহিদ হোসেন, সহকারী অধ্যাপক মোঃ মিরাজুল ইসলাম, ঢাকা জেলা উত্তর ছাত্রলীগের সাধারণ সম্পাদক মনিরুল ইসলাম মনির প্রমূখ।

দু’পর্বে অনুষ্ঠিত বর্ণাঢ্য আয়োজনের প্রথম পর্বে ছিল পবিত্র ধর্মগ্রন্থ থেকে পাঠ, জাতীয় সঙ্গীত পরিবেশনা, অতিথি বরণ, শিক্ষার্থীদের বার্ষিক ক্রীড়া বিজয়ীদের পুরস্কৃতকরণ। অনুষ্ঠান শেষে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর