আজ বুধবার দুপুর ১২:১৩, ২৩শে আগস্ট, ২০১৭ ইং, ৮ই ভাদ্র, ১৪২৪ বঙ্গাব্দ, ৩০শে জিলক্বদ, ১৪৩৮ হিজরী

আউট হওয়ার আগেই ‘আউট’ হয়েছিলেন তামিম!

নিউজ ডেস্ক | বার্তা বাজার .কম
আপডেট : মার্চ ৯, ২০১৭ , ১০:৪৩ অপরাহ্ণ
ক্যাটাগরি : খেলাধুলা
পোস্টটি শেয়ার করুন

অবশেষে মুখ খুললেন ওপেনার তামিম ইকবাল। শেষ পর্যন্ত গল টেস্টে তার অদ্ভুত রান আউট নিয়ে খোলাসা করেছেন টেন স্পোর্টসের কাছে।

গল টেস্টের দ্বিতীয় দিনের শেষ বিকেলে লঙ্কানদের বিপক্ষে রেকর্ড ১১৮ রানের উদ্বোধনী জুটির পর বিস্ময়করভাবে রান আউট হয়ে ফেরেন দেশসেরা এই ওপেনার। ফেরার আগে তিনি করেছিলেন ৫৭ রান।

এমনকি দ্বিতীয় দিনের শেষে কোচও বিস্ময় প্রকাশ করে তামিমের এই আউটকে আখ্যা দিয়েছেন ‘ব্রেইন ফেইড’ হিসেবে। যার মানে দিক বিদিক জ্ঞান শুন্য। অথচ একটু খেয়াল করলে দেখা যায় রান আউটের আগেই তামিম হতে পারতেন কট বিহাইন্ড!

যদিও আম্পায়ার সেটি বুঝতে পারেননি। এটা নিয়ে সিদ্ধান্তও দেননি। তবে লক্ষ্মণ সান্দাকানের বলে কটবিহাইন্ডের আবেদন করছিলেন উইকেটকিপার নিরোশান ডিকওয়েলা। তিনি কতটুকু বুঝে আবেদন করেছিলেন কে জানে!

 আর এদিকে অদ্ভুতভাবে তামিম ছোটেন রান নিতে। পরবর্তীতে বেল উড়িয়ে তামিমের উইকেট সুনিশ্চিত করেন ডিকওয়েলা। তবে ব্যাপারটা কিছুটা প্রশ্নবিদ্ধ! কেননা টিভি রিপ্লেতে বারবার দেখেও বোঝা সম্ভব হয়নি বল ব্যাটে লেগেছিল কিনা।

তৃতীয় দিন শুরু করার আগে টেন স্পোর্টসের সাংবাদিকের কাছে এ নিয়ে খোলাসা করলেন স্বয়ং তামিম ইকবাল।

“বল ব্যাটে লেগেছিল, আমি ভেবেছিলাম কিপারকে ছাড়িয়ে বল চলে গেছে। আমি তো ছুটছিলাম যে দুই রান নেওয়া যায় কিনা। বুঝতে পারিনি যে বল কিপারের হাতেই আছে।”

তবে ওভাবে রান নিতে না ছুটলে ডিকওয়েলার কট বিহাইন্ডের জোরালো আবেদনে শ্রীলঙ্কা রিভিউ নিত কিনা, সেটি আর জানার অবকাশ নেই। ত্র থেকে বরঞ্চ লঙ্কানদের আরো সহজে উইকেট বিলিয়ে দিলেন তামিম।