আফ্রিদি কৃতিত্ব দিলেন মোস্তাফিজকে, উৎসর্গ করলেন বাবাকে

ক্রিকেটের মক্কা খ্যাত লর্ডসে ইতহাস গড়েছেন পাকিস্তানের তরুণ পেসার শাহীন শাহ আফ্রিদি।তবে কৃত্বিটা দিলেন তিনি বাংলাদেশের পেসার মোস্তাফিজুর রহমানকে। বিশ্বকাপে নিজেদের শেষ ম্যাচে পাকিস্তানের কাছে ৯৪ রানে হেরে যায় বাংলাদেশ দল। এই ম্যাচে বাংলাদেশকে একাই ধসিয়ে দিয়েছেন পাকিস্তানের আফ্রিদি।

৯.১ ওভার বোলিং করে ৩৫ রান খরচ করে ৬ উইকেট শিকার করেন তিনি। বিশ্বকাপের ইতিহাসে প্রথম পাকিস্তানি পেসার হিসেবে ৬ উইকেট শিকার করার কৃতিত্ব অর্জন করেছেন তিনি। এছাড়াও এবারের বিশ্বকাপে প্রথম পেসার হিসেবে ৬ উইকেট শিকার করেছেন এক মাত্র তিনি।

লর্ডসে এদিকে ইতিহাস গড়ার পিছনে মোস্তাফিজের দেখানো পথ অনুসরণ করেন তিনি। প্রথম ইনিংসে ৭৫ রান খরচ করে ৫ উইকেট শিকার করেন মোস্তাফিজ। মোস্তাফিজের কাটার দেখেই কাটার ব্যবহারের সিদ্ধান্ত নেন শাহীন আফ্রিদি।

ম্যাচশেষে এ প্রসঙ্গে তিনি বলেন, ‘এই পারফর্মে আমি সন্তুষ্ট। এটা আমার, আমার পরিবার এবং পাকিস্তানের জন্য বিশেষ কিছু। উইকেট মন্থর ছিল। ১ম ইনিংসে মোস্তাফিজুর কাটার বল করে সফল হয়েছিল। তখনই ভেবেছিলাম, আমিও কাটার কাজে লাগাব। এই পুরস্কারটি বিশেষ (ম্যাচ সেরার)। এটি আমার বাবাকে উৎসর্গ করতে চাই।’

বার্তাবাজার/এএস

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর