মাসব্যাপী বৃক্ষরোপণ কর্মসূচী

বাসাবো থেকে ফিরে মোঃ আল মামুন খান: ‘জীবনের জন্য বৃক্ষ” শ্লোগান ধারণ করে সামাজিক সংগঠন ‘এসএসসি ৯৬ এইচএসসি ৯৮ সোসাইটি’ এর উদ্যোগে জন সাধারন ও শিক্ষার্থীদের মাঝে সচেতনতা সৃষ্টির লক্ষে বৃক্ষরোপণ কর্মসূচীর পর্ব -৪ ও ৫ শুক্রবার, ৫ জুলাই বেলা ৪টায় অনুষ্ঠিত হয়েছে রাজধানীর বাসাবো ঝিলপাড় এলাকায় জামেয়া ছাওতুল হেরা মাদ্রাসা এবং উত্তর বাসাবো ঝিলপাড় জামে মসজিদ প্রাঙ্গনে।

এই বৃক্ষ রোপণ প্রোগ্রামের উদ্দোধন করেন সোসাইটির চেয়ারম্যান ব্যারিস্টার হাফিজ খান। এসময়ে সোসাইটির ভাইস চেয়ারম্যান কামরুল হাসান, সাধারণ সম্পাদক আল মাসুদ খান সহ সোসাইটির সকল সম্পাদক এবং সাধারণ সদস্যরা উপস্থিত ছিলেন।

এসময় সোসাইটির চেয়ারম্যান ব্যারিস্টার হাফিজ খান বলেন, আমাদের সোসাইটির সকলের মাঝে বৃক্ষ রোপনের প্রয়োজনীয়তা এবং গণ সচেতনতা তৈরির জন্য দুই মাসব্যাপী এই প্রোগ্রাম হাতে নিয়েছে। ইতোমধ্যে আমরা তিনটি শিক্ষা প্রতিষ্ঠানে বৃক্ষ রোপন করেছি। তিনি সকল কে অন্তত তিনটি গাছ লাগানোর জন্য অনুরোধ জানান।

সোসাইটির আইন সম্পাদক ব্যারিস্টার সৌমিত্র সরদার বলেন, জীবনের জন্য বৃক্ষ, বাংলাদেশের জন্য বৃক্ষ। তাই সবাইকে এই ভালো কাজে এগিয়ে আসতে হবে।

সোসাইটির সাধারণ সম্পাদক আল মাসুদ খান জানান,আমরা সোসাইটির ব্যানারে সম্পুর্ন নিজস্ব অর্থায়নে এই প্রোগ্রাম হাতে নিয়েছি। তিনি সকলের কাছে সোসাইটির এরকম কাজে পাশে থাকার জন্য আহবান জানান।

উক্ত বৃক্ষ রোপনের সময় বাসাবো ৯৬-৯৮ কমিউনিটির বন্ধুরা এবং খিলগাঁও -বাসাবো-সবুজবাগের গন্যমান্য ব্যক্তিবর্গ সহ মাদ্রাসার শিক্ষক এবং কোমলমতি ছাত্ররা উপস্থিত ছিলেন। এরপরে সোসাইটির পক্ষে সবুজবাগ মুক্তিযোদ্ধা কমান্ড অফিসের সামনে বৃক্ষ রোপন করা হয়। সেসময় মুক্তিযোদ্ধা কমান্ডের সদস্যরা উপস্থিত ছিলেন।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর