১৮, অক্টোবর, ২০১৮, বৃহস্পতিবার | | ৭ সফর ১৪৪০

নিরাপত্তার চাদরে ঢাকা

আপডেট: আগস্ট ১০, ২০১৮

নিরাপত্তার চাদরে ঢাকা

প্রতিবছর ১৫ আগস্ট ঘিরে জাতির পিতা বঙ্গবন্ধুর ঘাতক, স্বাধীনতা বিরোধী অপশক্তি, জামায়াত-শিবির এবং জঙ্গিগোষ্ঠী কিছু না কিছু নাশকতা ও অপকর্ম করার চেষ্টা করে।

গত বছর ১৫ আগস্টেও একটি ভয়াবহ বোমা হামলার পরিকল্পনা করেছিল জঙ্গিরা। রাজধানীর পান্থপথে হোটেল ওলিও ইন্টারন্যাশনালে অবস্থান করে জাতীয় শোক দিবস উপলক্ষে ধানমন্ডি ৩২ নম্বরে আয়োজিত মিছিল-সমাবেশে আত্মঘাতী হামলার পরিকল্পনা ছিল তাঁদের। তবে সে সময় তাৎক্ষনিক পুলিশের অভিযানের সময় বিস্ফোরণে একজন জঙ্গি নিহত হয়।

গোয়েন্দাদের কাছে তথ্য আছে এবারেও স্বাধীনতা বিরোধী অপশক্তি এবং বিএনপি জামাতের একাংশ ১৫ আগস্টের শোক দিবসে নাশকতা করার জন্য তৎপর রয়েছে। স্বাধীনতা বিরোধীরা যেন কোন ধরনের অপকর্ম ও বিশৃঙ্খলা সৃষ্টি না করতে পারে, সেই কারণে আগামী কাল থেকে ঢাকা শহরকে নিরাপত্তার চাদরে ঢেকে ফেলা হবে। ১৫ আগস্টের সকল কর্মসূচী যেন নির্বিঘ্নে হয় সেই ব্যবস্থা করবে আইন শৃঙ্খলা বাহিনী।

নিরাপত্তার মধ্যে আছে, ধানমন্ডি ৩২ নম্বরের আশেপাশে যে আবাসিক হোটেল আছে সেগুলোতে তল্লাশি চালানো হবে। ধানমন্ডি এলাকায় নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হবে। বিভিন্ন সন্দেহজনক স্থানে তল্লাশি চালানো হবে। আইন শৃঙ্খলা বাহিনীর নজরদারি বাড়ানো হবে ধানমন্ডি এলাকায়।

আইন শৃঙ্খলা বাহিনী সদস্যরা আশা প্রকাশ করছে এবারে নির্বিঘ্নে কোনো বিশৃঙ্খলা ছাড়াই ১৫ আগস্ট শোক দিবস পালন করা যাবে। ১৫ আগস্ট ঘিরে কোন অনভিপ্রেত ঘটনা যেন না ঘটে সে জন্য আইনশৃঙ্খলা বাহিনী সদা তৎপর রয়েছে।