পাবনায় অবৈধ সংযোগের বিরুদ্ধে পল্লী বিদ্যুতের সাঁড়াশি অভিযান

বিদ্যুৎ চুরির বিরুদ্ধে সাঁড়াশি অভিযান শুরু করেছে পাবনা পল্লী বিদ্যুৎ সমিতি-১ কর্তৃপক্ষ। রোববার (১৭ অক্টোবর) দাশুড়িয়া জোনাল অফিসের আওতায় সদর উপজেলায় ১৩৯টি মিটারের অবৈধ সংযোগ বিচ্ছিন্ন করেছে পল্লী বিদ্যুৎ কর্তৃপক্ষ। এ সময় অবৈধ সংযোগ ব্যবহারকারীদের হাতে নাতে ধরে জরিমানাও করা হয়েছে বলে জানান তারা।

পল্লী বিদ্যুৎ-১ দাশুড়িয়া জোনাল অফিসের সহকারী জেনারেল ম্যানেজার মোঃ জিল্লুর রহমান জানান, পাবনা পল্লী বিদ্যুৎ সমিতি ১ এর ভারপ্রাপ্ত জেনারেল ম্যানেজার আকমল হোসেনের নির্দেশে রবিবার নাজিরপুর অফিস আওতাধীন দাপুনিয়া, হেমায়েতপুরের মধ্যে ১১৯ টি মিটার অবৈধ সংযোগ বিচ্ছিন্ন সহ ১৭ লাখ ১৬ হাজার ৪ শত টাকা জরিমানা আদায় করাও হয়েছে। গত এক সপ্তাহ ধরে এই অবৈধ সংযোগ বিচ্ছিন্ন অভিযান চলছে, তা নিয়মিত চলমান থাকবে।

সহকারী জেনারেল ম্যানেজার মোঃ জিল্লুর রহমানের নেতৃত্বে অভিযান পরিচালনা করেন লাইন টেকনিশিয়ান মোঃ মহিউদ্দিনসহ দায়িত্বরত লাইনম্যানগণ।

কর্তৃপক্ষ জানায়, একটি সুযোগ সন্ধানী চক্র গ্রাহকদের লোভ দেখিয়ে মিটারে কম বিল আনার কথা বলে কৌশল করে মিটারের লক সিল অভিনব কায়দায় কেটে, মিটারের ভেতরে রিডিং ডিভাইস শর্ট করে বিদ্যুৎ চুরি করছিল। এতে বিদ্যুৎ খাতে সিস্টেম লস ও রাজস্ব হারাচ্ছে সরকার। আগামীতে আরো কঠোর অভিযান পরিচালনা করা হবে বলে জানিয়েছেন কতৃপক্ষ।

মাসুদ রানা/বার্তা বাজার/এসজে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর