বাবার স্বপ্ন পূরণে ৪০ লাখ টাকায় মসজিদ নির্মাণ

সিরাজগঞ্জের রায়গঞ্জ উপজেলার কয়ড়া দড়িপাড়া গ্রামের মৃত হারুন অর রশিদ এর ছেলে হাজী মো. আব্দুল বারী সরকার (৭২) বায়তুল “হারুন” জামে মসজিদ নামে প্রায় ৪০ লক্ষ টাকা ব্যায়ে সুসজ্জিত একটি মসজিদ নির্মাণ করে নিজের স্বপ্ন পূরণ করেছেন।

কয়ড়া দড়িপাড়া গ্রামের রাস্তার পাশে সাড়ে ১৩ শতাংশ জমিতে তিনি এ মসজিদ নির্মাণ করে টাইলস ও কার্পেট ব্যবস্থা করে দেয়ায় এলাকার মানুষ দারন খুশি হয়েছে।

স্থানীয় কয়েকজন মুসুল্লি জানান, এই মসজিদে শুধু কয়ড়া গ্রামের মানুষ না। পথচারীরাও একসাথে নামাজ আদায় করতে পারবেন। সবমিলে প্রায় দুই শতাধিক মুসল্লি প্রতি ওয়াক্তে নামাজ আদায় করতে পারবে।

হাজী মো. আজমীর হোসেন বলেন, আমার বাবা হাজী মো. আব্দুল বারী সরকারের স্বপ্ন ছিলো একটি মসজিদ করা। সেটি আমার বাবা তার নিজ জমি বিক্রি ইতিমধ্যে ৭৫ ভাগ কাজ সম্পন্ন করেছে। অবশিষ্ট কাজ দ্রুত শেষ হবে।

শুক্রবার (১৫ অক্টোবর) জুমা’আ নামাজের মধ্যে দিয়ে মসজিদটি আমার বাবা মুসুল্লিদের সাথে নিয়ে উদ্বোধন করেছে। মসজিদটির পাশে একটি মাদ্রাসাও স্থাপনের ইচ্ছা রয়েছে।

কয়ড়া দড়িপাড়া মহল্লার আব্দুল্লাহ আল মামুন জানান, নিজ অর্থে ওই পরিবার খুব সুন্দর একটা মসজিদ করে দেয়ায় গ্রামবাসী অত্যান্ত আনন্দিত। ওই পরিবারটি জন্য আমাদের অফুরন্ত দোয়া থাকবে।

এম এ মালেক/বার্তা বাজার/অমি

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর