দেশ বেঁচে তো আমি ক্ষমতায় আসবো না: প্রধানমন্ত্রী

২০০১ সালে গ্যাস বিক্রি করার মুচলেকা দেইনি বলে ক্ষ্মতায় আসতে দেওয়া হয়নি দাবি করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, দেশ বেঁচে তো আমি ক্ষমতায় আসবো না, এটা হলো বাস্তব।

শনিবার (১৬ অক্টোবর) ‘বিশ্ব খাদ্য দিবস-২০২১’ উদযাপন উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে এ কথা বলেন প্রধানমন্ত্রী। তিনি গণভবন থেকে ভার্চুয়ালি এ অনুষ্ঠানে যুক্ত হন।

তিনি বলেন, আমরা ২০০১ সালে ক্ষমতায় আসতে পারলাম না। কারণে সেসময় আমরা গ্যাস বিক্রির মুচলেকা দেইনি বলে আমাকে ক্ষমতায় আসতে দেওয়া হলো না। দুটি বড় দেশ ও প্রতিবেশি দেশ তাদের চাহিদা পূরণ করতে পারিনি।

প্রধানমন্ত্রী বলেন, নিজ দেশের সম্পদ অন্য কারও কাছে বিক্রি করার আগে নিজ দেশের চাহিদা পূরণ হবে, পঞ্চাশ বছরের মজুদ থাকবে। এরপর যেটা বেশি থাকবে সেটা আমি বেচতে পারি। এছাড়া দেশের সম্পদ আমি বেচতে পারি না।

তিনি আরও বলেন, আমার এ কথা আমেরিকা ও প্রতিবেশী দেশ ভারত পছন্দ করেনি। এ কারণে ২০০১ সালে আমি ক্ষ্মতায় আসতে পারিনি। কিন্তু দেশ বেঁচে আমি ক্ষমতায় আসবো না, এটাই বাস্তব।

বার্তা বাজার/নব

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর