গুজবে কান না দিয়ে আপনারা শান্ত থাকবেন: এমপি বাদশাহ

শুক্রবার সকালে কুষ্টিয়ার দৌলতপুরে ৫ কিলোমিটারের বেশি পিচ ঢালা রাস্তার কাজের উদ্বোধন করেন সংশ্লিষ্ট আসন কুষ্টিয়া-১ এর সংসদ সদস্য আঃকাঃমঃ সরওয়ার জাহান বাদশাহ্। পরে তিনি বিজয়া দশমী উপলক্ষে সনাতন ধর্মাবলম্বীদের সাথে মতবিনিময় করেন।

পর্যায়ক্রমে উপজেলার খলিসাকুন্ডি ইউনিয়নে খলিশাকুন্ডী-মৌবাড়িয়া সড়কের ৪ কিলোমিটারের বেশি দীর্ঘ রাস্তা এবং আড়িয়া ইউনিয়নে আড়িয়া থেকে দীঘলকান্দির ৮৭৫ মিটার রাস্তার কাজ উদ্বোধন করেন।

এসময় সংসদ সদস্যের সফরসঙ্গী আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা সহ উপস্থিত ছিলেন দৌলতপুর উপজেলা প্রকৌশলী ইফতেখার উদ্দিন জোয়ার্দার, আড়িয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সাঈদ আনছারি বিপ্লব এবং খলিসাকুন্ডি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সিরাজুল বিশ্বাস।

পরে খলিশাকুন্ডী ইউনিয়নে পুজা মণ্ডপ পরিদর্শনের সময় এক আলোচনায় প্রধান অতিথির বক্তব্যে এমপি বাদশাহ্ বলেন, আমরা সকল ধর্ম, সকল মতের লোক এক সাথে চলতে চাই। এরমধ্যে কিছু দুষ্টু প্রকৃতির লোক, বাজে লোক আছে, যারা নিজেরা নিজের ধর্ম ঠিকভাবে পালন করে না। নিজেকে মুসলমান হিসাবে পরিচয় দেয়, কিন্তু দেখা যায় ধর্মের নামে অশান্তি সৃষ্টির চেষ্টা করে।

সম্প্রতি কুমিল্লায় সাম্প্রদায়িক দাঙ্গা সৃষ্টির উপক্রম প্রসঙ্গে তিনি বলেন– গুজব ছড়িয়ে অশান্ত পরিবেশ তৈরির চেষ্টা অনেকেই করবে কিন্তু আপনারা শান্ত থাকবেন। আমরা অসাম্প্রদায়িক রাজনীতিতে বিশ্বাসী।

সকল ধর্মের মানুষ স্ব-স্ব ধর্ম নিয়ে শান্তিতে বসবাস করবে এমন প্রত্যাশার কথা জানিয়ে এমপি বলেন, কাউকে অত্যাচার করা যাবে না। বঙ্গবন্ধু চব্বিশ বছর টানা লড়াই করে বাংলাদেশ উপহার দিয়েছেন। তাঁর এই লড়াইয়ে হিন্দু-মুসলিম-বৌদ্ধ-খ্রীস্টান সহ বিভিন্ন ধর্ম গোত্রের সবাই অংশ নিয়েছে।

মুক্তিযুদ্ধে শহীদদের স্মৃতি ও মা-বোনের ত্যাগের কথা রোমন্থন করে তিনি বলেন, স্বাধীন বাংলাদেশের জন্য এক কোটি বাঙালি গৃহহীন হয়েছিলো। তখন কোন ধর্মের ভাগাভাগি ছিলো না। ধর্মনিরপেক্ষতা, অসাম্প্রদায়িকতা ও আইনের সুশাসন প্রতিষ্ঠিত বাংলাদেশ গড়তে প্রধানমন্ত্রী শেখ হাসিনার অবদান এবং প্রচেষ্টার কথাও উল্লেখ করেন তিনি।

সরোয়ার/বার্তা বাজার/এসজে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর